মঙ্গলবার, ১৭ জুলাই ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০১৭, ০১:৩৮:৪৮

মাইলস ব্যান্ডের ভাঙানের সুর, এর মূলে রয়েছে টাকা!

মাইলস ব্যান্ডের ভাঙানের সুর, এর মূলে রয়েছে টাকা!

বিনোদন ডেস্কঃ-১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয় দেশের অন্যতম ব্যান্ড মাইলস। সফলতার দীর্ঘ পথ পাড়ি দিয়ে ২০১০ সালে ব্যান্ড ছেড়ে দেওয়ার প্রথম ঘোষণা দেন শাফিন আহমেদ। যদিও অল্প সময়ের ব্যবধানে তারা ফের একসঙ্গে মঞ্চ মাতান গিটার হাতে পাশাপাশি দাঁড়িয়ে। আবারো মাইলস-এ চলছে ভাঙন। যদিও সেটা শিকার করতে নারাজ শাফিন আহমেদ।
বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে একাই এসে মাইলসের অন্য ‘সদস্যদের’ উদ্দেশ্য করে বেশ ভারী কিছু কথা বললেন শাফিন! শাফিন আহেমদ বলেন, এ বছর এপ্রিল থেকে মাইলস ব্যান্ডের অন্য সদস্যদের সঙ্গে দ্বন্দ্বের সূত্রপাত। মূলত গানের রয়্যালটি নিয়ে হামিন আহমেদের সঙ্গে আলাপ করতে গেলে সম্পর্কের দূরত্ব তৈরি হয়। তিনি একাই ছয়টি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি সই করেন, যা একটা ব্যান্ডে কেউ এককভাবে করতে পারেন না। এই সমস্যা সমাধানের কথা বললে বিষয়টি বারবার এড়িয়ে যাওয়া হয়। মূলত এ কারণে নিজেকে দূরে সরিয়ে নিই।
শাফিন আহমেদ আরো বললেন, মাইলসের এখন একটি প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া হয়েছে। এটি আমি দিয়েছি। বিগত ৩৬ বছর ধরেই করে আসছি। এখন কেউ মাইলস ব্যান্ড লিমিটেডের অনুমতি ছাড়া মাইলস নামটি ব্যবহার করতে পারবে না। কতিপয় ব্যক্তি এ কাজ করছে। যা আইন সিদ্ধ নয়।
জনপ্রিয় ব্যান্ড মাইলস ভাঙার মূলে রয়েছে টাকা! এই ব্যান্ডের সঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠানের অর্থনৈতিক লেনদেনের স্বচ্ছতা আনতে মাইলস লিমিটেড কোম্পানি নামে চালু করতে বাধ্য হন শাফিন আহমেদ। জানান, গত নভেম্বরের ১৭ তারিখে মাইলস ব্যান্ডের জন্য লাইসেন্স তৈরি করেন শাফিন। ব্যান্ডর প্রাতিষ্ঠানিক নাম রাখা হয় মাইলস ব্যান্ড লিমিটেড। সরকারি নিবন্ধন হিসাবে ৩৬ বছরের মাইলস ব্যান্ডের বয়স আজ ১ মাস ৩ দিন।
এই সূত্রে সম্প্রতি তিনি একটি আইনি নোটিশ দলের সদস্যদের কাছে পাঠান। যেখানে তার আইনজীবী মোস্তফা জামাল পাশা উল্লেখ করেন, আমার মক্কেল মাইলস ব্যান্ড লিমিটেডের এর উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা শাফিন আহমেদ। তিনি মাইলস ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য। বর্তমানে মাইলস ব্যান্ড ‘মাইলস ব্যান্ড লিমিটেডে’-এর সম্পত্তি। ইদানীং দেখা যাচ্ছে, কতিপয় ব্যক্তি মাইলস ব্যান্ড লিমিটেডের অর্থাত শাফিন আহমেদের কোনও অনুমতি ছাড়াই ‘মাইলস’ নাম ব্যবহার করে গান পরিবেশন করছেন। যার একক অধিকার শুধু শাফিন আহমেদের। অনুমতি ছাড়া কোনও প্রকার পরিবেশনায় না যাওয়ার জন্য মিউজিসিয়ানসহ সংশ্লিষ্টদের অনুরোধ করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

  একমাত্র শেখ হাসিনার সরকারেই পারে সকল ধর্মের উৎসবকে মূখরিত করে তুলতে-বীর বাহাদুর এমপি

  শিশুদের সুস্থ ও সবল মন নিয়ে বেড়ে উঠা প্রয়োজন-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  পাহাড়ে অপরাধ বন্ধে সাংস্কৃতিক কর্মকান্ডকে আরো বেগবান করতে হবে-সৌরেন্দ্র নাথ চক্রবর্তী

  রাঙ্গামাটি ও বান্দরবানে অস্ত্রসহ আটক-২

  খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের ওপর সন্ত্রাসীদের হামলা, আটক-৪

  বান্দরবানে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, আহত-১৩

  পার্বত্য অঞ্চলের জনগোষ্ঠীকে উন্নয়নের মূলধারায় নিয়ে আসতে কাজ করে যাচ্ছে সরকার-এ কে এম মামুনুর রশিদ

  খাগড়াছড়িতে ব্রাশ ফায়ারে ২ দিনের ব্যবধানে ইউপিডিএফ কর্মী খুন, প্রতিপক্ষের হামলায় তিন কর্মী আহত

  মিড-ডে মিল’ চালু হলে বিদ্যালয়ের শিক্ষার্থীরা আর অভুক্ত থাকবে না-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  আলীকদমে ত্রাণের ঢেউটিন বিক্রিঃ মেম্বারসহ দুইজনের নামে মামলা

  বান্দরবানে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের তথ্য নিয়ে সাংবাদিকদের ওরিয়েন্টশন কর্মশালা



 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন