বুধবার, ২৬ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
SHARE

সোমবার, ১৩ নভেম্বর, ২০১৭, ০৮:১৩:৪৪

সহায়ক সরকারের অধীনে আওয়ামী লীগ বিজয়ী হলেও গ্রহণ করব-নজরুল ইসলাম খান

সহায়ক সরকারের অধীনে আওয়ামী লীগ বিজয়ী হলেও গ্রহণ করব-নজরুল ইসলাম খান

ডেস্ক রিপোর্টঃ-বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপির সমাবেশে সরকার সকল ধরনের যানবাহন বন্ধ করে দিয়ে সরকার নিজেরাই আক্রোশের পরিচয় দিয়েছে। তবুও জনগণ পায়ে হেঁটে জনসভায় অংশগ্রহণ করেছেন। এটা ঐতিহাসিক জনসভা হয়েছে।
তিনি বলেন, নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিন, সেই নির্বাচনে যদি আওয়ামী লীগও বিজয়ী হয়, আমরা তাদের গ্রহণ করব। কিন্তু তারা জানে তাদের কোনো সম্ভাবনা নেই। এ জন্য তারা দলীয় সরকারের অধীনেই নির্বাচন করতে চায়। কিন্তু বিএনপি চায় আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ নির্বাচন।
সোমবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ আয়োজিত ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস, জিয়াউর রহমানের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জাতীয় পার্টি (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিঙ্কন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার প্রমুখ।
নজরুল ইসলাম খান বলেন, আমরা দেখলাম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন শেখ হাসিনার ওপর নাকি খালেদা জিয়ার অন্ধ আক্রোশ। রাজনৈতিক বক্তব্যকে রাজনৈতিকভাবে নিতে হয়। শেখ হাসিনার বিরুদ্ধে খালেদা জিয়া ব্যক্তিগত কোনো অভিযোগ করেননি। খালেদা জিয়া বলেছেন, শেখ হাসিনা বা তাঁর সরকারের অধীনে কোনো নির্বাচনে বাংলাদেশের জনগণ যাবে না। এটা রাজনৈতিক বক্তব্য, এখানে আক্রোশের কোনো ব্যাপার নেই। খালেদা জিয়া দু’টি চ্যালেঞ্জ করেছেন- কোনো বাধা না দিয়ে আপনারাও জনসভা করেন, দেখেন কোন জনসভায় বেশি মানুষ আসে।
অভিযোগ করে নজরুল ইসলাম খান বলেন, বিএনপির জনসভাকে ব্যর্থ করার জন্য সড়ক পরিবহন, নৌপরিবহন বাধাগ্রস্ত করা হয়েছে। ঢাকার আশপাশের কোনো জেলা থেকে কোনো বাস আসতে দেওয়া হয়নি। তারপরেও সরকারের আচরণে ক্ষুব্ধ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং গুম, খুন, নানা ধরনের নিপীড়নে-নির্যাতনে অতিষ্ঠ জনগণ হেঁটে কষ্ট করে জনসভায় এসেছেন।

এই বিভাগের আরও খবর

  রাঙ্গামাটির কাউখালীতে ভয়াবহ অগ্নিকান্ডে ২২টি দোকান পুড়ে ছাই

  পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রীতি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার কোন বিকল্প নেই-বীর বাহাদুর এমপি

  চট্টগ্রামে ভারত প্রত্যাগত শরনার্থীদের প্রত্যাবাসন ও পুনর্বাসন সংক্রান্ত টাস্কফোর্সের সভা

  মানুষের অসচেতনতার কারণে রাঙ্গামাটির সৌন্দর্য্য দিন দিন হারিয়ে যেতে চলেছে-বৃষ কেতু চাকমা

  অস্ত্রবাজ, চাঁদাবাজ ও সন্ত্রাসী যারা করে তাদের ছাড় নেই-বিগ্রেডিয়ার জেনারেল হামিদুল হক

  আলীকদম উপজেলায় আবারও যৌথ অভিযানে মেশিনসহ ১৬ পাথর শ্রমিক আটক

  শিক্ষার্থীদের জন্য রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের স্কুল বেঞ্চ প্রদান

  বরকলে ৫ হাজার পিচ ইয়াবাসহ ২জন আটক

  ব্যাংক খোলা মানে প্রগতি বা উন্নতির দিকে যাওয়া-এম এম শফিকুর রহমান

  রাঙ্গামাটি শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত

  শতভাগ পেনশন প্রদানসহ ৫দফা পূরণের দাবীতে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি পেশ



 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন