মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭, ০১:১৫:০৭

শান্তিপূর্ণ কাউন্সিল ও সমাবেশে বাধাদানের প্রতিবাদে কুদুকছড়িতে তিন নারী সংগঠনের বিক্ষোভ

শান্তিপূর্ণ কাউন্সিল ও সমাবেশে বাধাদানের প্রতিবাদে কুদুকছড়িতে তিন নারী সংগঠনের বিক্ষোভ

মঙ্গলবার (১৭ অক্টোবর) তিন নারী সংগঠনের পূর্ব নির্ধারিত শান্তিপূর্ণ কাউন্সিল ও নারী সমাবেশ আয়োজনে প্রশাসনের বাধাদানের প্রতিবাদে বুধবার (১৮ অক্টোবর) বিকালে রাঙ্গামাটির কুদুকছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রম নারী সংঘ, হিল উইমেন্স ফেডারেশন ও ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি।
“সংবিধান স্বীকৃত অধিকার ও সভা সমাবেশের অধিকার করে নেওয়া চলবে না” এই শ্লোগানে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পরবর্তী আয়োজিত প্রতিবাদ সমাবেশে হিল উইমেন্স ফেডারেশনের রাঙ্গামাটি জেলার নবগঠিত কমিটির সভাপতি কুহেলি চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক থুইক্যচিং মারমা, পিসিপি’র জেলা কমিটির সভাপতি কুনেন্টু চাকমা এবং পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের রাঙামাটি জেলা শাখার নতুন কমিটির সাধারণ সম্পাদক শান্তনা খীসা (কার্বারী) প্রমুখ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, মঙ্গলবার (১৭ অক্টোবর) বিভিন্ন অজুহাতে তিন নারী সংগঠনের নির্ধারিত যৌথ কাউন্সিল ও  নারী সমাবেশের ওপর প্রশাসন বাধা প্রদান করে। এর মাধ্যমে প্রমাণ হয় যে, ফ্যাসিস্ট ক্ষমতাসীন সরকার ফ্যাসিবাদী কায়দায় জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করে চলেছে। স¤প্রতি ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনসমূহের আয়োজিত শান্তিপূর্ণ গণতান্ত্রিক সভা-সমাবেশে আইন-শৃঙ্খলা বাহিনীর হামলা, ধরপাকড় ও নির্যাতন অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে।
বক্তারা হুশিঁয়ারী উচ্চারণ করে বলেন, সরকার ও প্রশাসনের নানা ষড়যন্ত্র ও নিপীড়ন-নির্যাতন পার্বত্য চট্টগ্রামের ছাত্র-যুব-নারী-জনতা বরদাস্ত করবে না। অত্যাচার-নির্যাতন করে ন্যায় সংগত আন্দোলন দমন করা যাবে না বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে ফ্যাসিস্ট সরকারের সকল ধরনের নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার ও প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, গত মঙ্গলবার (১৭ অক্টোবর) রাঙ্গামাটির সাপছড়িতে তিন নারী সংগঠনের যৌথ কাউন্সিল ও নারী সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রশাসনের বাধার কারণে করা সম্ভব হয়নি। ফলে বুধবার (১৮ অক্টোবর) কুদুকছড়িতে উক্ত কাউন্সিল ও আলোচনা সভা আয়োজন করতে হয়েছে। (প্রেস বিজ্ঞপ্তি)

এই বিভাগের আরও খবর

  একটি ব্রীজের অভাবে পাঁচ গ্রামের মানুষের চরম দূর্ভোগ

  রাঙ্গামাটি কলেজ গেইট এলাকার জমি বিরোধ নিয়ে প্রয়াত ডা.একে দেওয়ান পরিবারের সংবাদ সম্মেলন

  বান্দরবানে দুদকের হানা, গ্রেফতার সদর উপজেলা যুবলীগ সভাপতি ক্যচিং অং মার্মা

  রাঙ্গামাটির খাদ্য অফিসে প্রতি সিডিউল ৩শ টাকা বেশী নেয়ার অভিযোগ!

  সংঘাতের পর নাইক্ষ্যংছড়ি মাদরাসায় শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি কম, উৎকন্ঠায় অভিভাবকরা

  রাঙ্গামাটি ডিসি অফিস সংলগ্ন এলাকায় প্রকাশ্যে ধুমপান করার দায়ে ৬ ব্যক্তিকে জরিমানা

  প্রায় চার বছর পর সম্মেলনের পথে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ

  পাহাড়ি কৃষি গবেষণা কেন্দ্রে গ্রীষ্মকালীন টমেটো উৎপাদন বিষয়ক কৃষক প্রশিক্ষণ

  রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে গুর্খা সম্প্রদায়ের সৌজন্য সাক্ষাৎ

  রুমার সামাখাল পাড়া থেকে ৬ জনকে অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীরা

  জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক শক্তিশালী-সোলায়মান আলম শেঠ



 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন