শনিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
SHARE

বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ০২:১৪:৫৯

পার্বত্যাঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে সরকার-এ কে এম মামুনুর রশিদ

পার্বত্যাঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে সরকার-এ কে এম মামুনুর রশিদ

রাঙ্গামাটিঃ-পার্বত্যাঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নের মূল শ্রোতধারায় ফিরিয়ে আনতে কাজ করছে সরকার বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। তিনি বলেন, পাহাড়ের মানুষকে অর্থনৈতিক ভাবে উন্নত করতে সরকারের এ প্রয়াস। যাতে অন্যান্য দেশের তুলনায় পার্বত্যাঞ্চলের মানুষ পিছিয়ে না থাকে। বিধবা ভাতা, বয়ষ্কভাতা, শিক্ষা ভাতা, মাতৃকালিন ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতার মাধ্যমে সরকার বিভিন্নভাবে এ অঞ্চলের মানুষকে সহায়তা করে যাচ্ছে। তাই সরকারের এই উদ্দেশ্য সফল করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।
বুধবার (১৯ সেপ্টেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসনের সহযোগিতায় ও জেলা মহিলা বিষযক অধিদপ্তরে উদ্যোগে আয়োজিত মাতৃত্বকালীন ভাতা বিতরণ ও হেলথ ক্যাম্পে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ এসব কথা বলেন।
রাঙ্গামাটি জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কর্মকর্তা হোসনে আরা বেগমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি প্যানেল মেয়র জামাল উদ্দীন, পৌর কাউন্সিলর কালায়ন চাকমা, স্কুল হেলথ ক্লিনিক মেডিক্যাল অফিসার ডা. নিলুফার ইয়াসমিন।
‘শেখ হাসিনার বারতা-নারী-পুরুষ সমতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙ্গামাটি জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে কর্মজীবি ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচীর আওতায় মাতৃত্বকালীন ভাতা বিতরণ ও হেলথ ক্যাম্পে জেলার ৯টি ওয়ার্ডে ৮শ জন নারীকে নগদ ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়।

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তত্ত্বাবধায়ক সরকার আমলে চালু হওয়া ‘না’ ভোট একাদশ সংসদ নির্বাচনের আগে গণপ্রতিনিধিত্ব আদেশ সংশোধনের উদ্যোগের মধ্যে পুনঃপ্রবর্তনের প্রস্তাব করেছে নাগরিক সংগঠন সুজন। আপনি কি তা সমর্থন করেন?