মঙ্গলবার, ১৩ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ০৬:৫১:০৮

দীঘিনালায় ইউপিডিএফ’র অস্থায়ী আস্তানায় যৌথবাহিনী অভিযান অস্ত্র, গুলিসহ দলিল দস্তাবেজ উদ্ধার

দীঘিনালায় ইউপিডিএফ’র অস্থায়ী আস্তানায় যৌথবাহিনী অভিযান অস্ত্র, গুলিসহ দলিল দস্তাবেজ উদ্ধার

খাগড়াছড়িঃ-খাগড়াছড়িতে ইউপিডিএফ’র অস্থায়ী আস্তানায় যৌথবাহিনী অভিযান চালিয়ে অস্ত্র, গুলি, চাঁদা আদায়ের রশিদবই এবং দলিল দস্তাবেজ উদ্ধার করেছে। শনিবার (১৫ সেপ্টেম্বর) ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের ৪ মাইল নামক স্থানে অভিযান চালিয়ে যৌথবাহিনী তা উদ্ধার করে। খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ শাহাদাত হোসেন টিটো বিষয়টি নিশ্চত করেছেন।
উদ্বারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে অত্যাধুনিক ৭.৬৫ এমএম পিস্তল ১টি, পিস্তলের ৬ রাউন্ড গুলি, একটি পিস্তলের ম্যাগজিন, ৩রাউন্ড কাটুর্জসহ একটি এলজি, ৩টি নোটবুক, ৪টি চাঁদা আদায়ের রশিদ বইসহ রাত্রীযাপনের কাপড়চোপর উদ্বার করা হয়।
ওসি শাহাদাত হোসেন টিটো জানান, ইউপিডিএফ ৪ মাইল এলাকায় অবস্থান নিয়ে বিভিন্ন ব্যক্তি, যানবাহন থেকে চাঁদা অদায় করতো এমন অভিযোগের ভিত্তিতে তাদের অবস্থান নিশ্চিত হয়ে শনিবার ভোর রাত ৩টা ৪০ এ পুলিশ ও সেনাবাহিনীর যৌথদল এ অভিযান পরিচালনা করে। যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে দুর্বত্তরা রাতের আঁধারে পালিয়ে যেতে সক্ষম হলেও পরে আস্তানায় তল্লাসী চালিয়ে  অস্ত্র, গুলি ও দলিল দস্তাবেজ উদ্ধার করা হয়।  আস্তানাটি গুড়িয়ে দেয়া হয়।
যৌথবাহিনী সুত্রে জানা গেছে, সাম্প্রতিক সময়ে পাহাড়ে আঞ্চলিক দলগুলোর মধ্যে বিভিন্ন জায়গায় চাদাঁবাজী, আধিপত্য বিস্তারে ক্রমাগত সংঘর্ষ লেগে আছে। তারই উত্তরণ ঘটাতে এবং এলাকার শান্তি সম্প্রীতি রক্ষায় পুলিশ বিজিবির সমন্বয়ে পাহাড়ে যেখানে সন্দেহ হবে সেখানে যৌথবাহিনী চিরুনী অভিযান অব্যাহত থাকবে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দীঘিনালার শিববাড়ী এলাকায় কালোপাহাড় নামক স্থানে অভিযান চালিয়ে যৌথ বাহিনী সশস্ত্র গ্রুপের একটি গোপন আস্থানা ভেঙ্গে গুড়িয়ে দেয়। আটক পিয়াস চাকমা পুলিশ হেফাজতে রয়েছে।

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর সমালোচনার জবাবে কামাল হোসেন বলেছেন, দণ্ডিত তারেক রহমান দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেও দলের সঙ্গে জোট গড়ার মধ্য দিয়ে তার সঙ্গে কোনো সম্পর্ক স্থাপন হয়নি। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?