মঙ্গলবার, ১২ ডিসেম্বর ,২০১৭

Bangla Version
SHARE

বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০১৭, ১২:০১:১৭

মোদির নিকট পাক কিশোরীর হৃদয় বিদারক চিঠি

মোদির নিকট পাক কিশোরীর হৃদয় বিদারক চিঠি

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের ১১ বছর বয়সী পঞ্চম শ্রেণির এক কিশোরী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা ও শান্তির আহ্বান জানিয়ে চিঠি লিখেছে।
বুধবার ভারতীয় এক গণমাধ্যমে বলা হয়েছে, আকিদাত নাভিদ নামের এক কিশোরী ভারতের উত্তরপ্রদেশে মোদির দল বিজেপি বিজয়ী হওয়ায় তাকে শুভেচ্ছা জানিয়ে চিঠি লিখেছে। ওই চিঠিতে মেয়েটি পাকিস্তানের সঙ্গে ভারতের শান্তির সম্পর্ক স্থাপনেরও অনুরোধ জানিয়েছে।
চিঠিতে বলা হয়েছে, নরেন্দ্র মোদি তার দেশের উত্তর প্রদেশের মানুষের মন যেভাবে জয় করেছেন, সেভাবে তিনি যেন প্রতিবেশী দুই দেশের মানুষের মন জয় করে শান্তির সেতুবন্ধ তৈরি করেন।
মোদিকে লেখা নাভিদার চিঠির মূল কথা হলো, ‘আমার বাবা একবার আমাকে বলেছিলেন, মন জয় করার চেয়ে ভালো কাজ আর কিছুই হতে পারে না। আপনি (মোদি) নিশ্চয়ই ভারতের মানুষের মন জয় করতে পেরেছেন, যে কারণে উত্তর প্রদেশে নির্বাচনে বিজয়ী হয়েছেন।
তবে আমি আপনাকে একটি কথা বলতে চাই। যদি ভারত ও পাকিস্তানের মানুষের মনে জায়গা করে নিতে চান, তাহলে এই দুই দেশের মধ্যে আগে শান্তি প্রতিষ্ঠা করতে হবে। আসুন, আমরা সিদ্ধান্ত নেই, বুলেট নয়, এখন থেকে আমরা বই কিনব। মানুষ হত্যা করতে বন্দুক নয়, আসুন আমরা দরিদ্র মানুষের প্রাণ বাঁচাতে ওষুধ কিনব।
দুই পৃষ্ঠার চিঠিতে পাকিস্তানের লাহোরের এই মেয়ের প্রত্যাশা করে বলেছে, একমাত্র মোদিই পারেন ভারত-পাকিস্তানের মধ্যে শান্তি প্রতিষ্ঠা করতে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক বলেছেন, ‘দেশকে জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে হলে পুলিশের পাশাপাশি জনগণকে কাজ করতে হবে।’ আপনিও কি তাই মনে করেন?