বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৯, ০৭:৫২:১৫

সম্পর্ক ভেঙ্গে যাওয়ার পর নিজেকে যেভাবে সামলাবেন

সম্পর্ক ভেঙ্গে যাওয়ার পর নিজেকে যেভাবে সামলাবেন

ডেস্ক রিপোর্টঃ-কেউ চান না তাদের মধুর সম্পর্কটি ভেঙ্গে যাক। কিন্তু না চাইলেও অনেক সময় নানা কারণে ভেঙ্গে যায় সম্পর্ক। সম্পর্ক ভেঙ্গে যাওয়ার পর অনেকে মানসিকভাবে ভেঙ্গে পড়েন। একা হয়ে যান। অনেকে স্বাভাবিক জীবন থেকে বিচ্ছিন্ন হয়ে যান। সম্পর্ক ভেঙ্গে যাওয়ার পর নিজেকে সামলে নিতে বিশেষজ্ঞরা দিয়েছেন নানা মতামত। একনজরে দেখে নিন-
সময় নিন ও শোক মেনে নিনঃ
সম্পর্ক ভেঙ্গে যাওয়ার পর অনেকে দিশেহারা হয়ে পড়েন। দীর্ঘ সময় ধরে কারো সঙ্গে সম্পর্ক থাকার পর হঠাৎ করে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়াটা মেনে নিতে পারেন না অনেকে। কিন্তু স্বাভাবিক জীবনে ফিরে আসতে হলে সকল কষ্ট মেনে নিতে হবে। যা কষ্ট হোক মেনে নিন।
নিজেকে সময় দিনঃ
নিজেকে প্রচুর সময় দিন। নিজের শরীর ও মনের যত্ন নিন। কি করলে নিজে সুখে থাকবেন তা করুন। বন্ধু ও পরিবারের লোকজনদের সময় দিন। খেলাধূলা করুন। নিজের প্রতিভার চর্চা করুন বা নতুন কিছু করার চেষ্টা করুন। গিটার শিখুন অথবা ছবি তুলতে বেরিয়ে পড়ুন। এক কথায় জীবনে নতুনত্ব আনার চেষ্টা করুন।
অন্যের সাহায্য নিতে পিছুপা হবেন নাঃ
অনেক সময় পারস্পরিক সমঝোতার সিদ্ধান্তের মাধ্যমে সম্পর্কের বিচ্ছেদ হয় না। যে কোন একপক্ষ হুট করে এসে সম্পর্কের ইতি টানেন। আপনার সঙ্গী আপনার সঙ্গে সম্পর্কচ্ছেদ করেছে বলে ভাববেন না আপনি আর কারো ভালবাসা পাওয়ার যোগ্য না। নিজে কি ভুল করেছেন সেটা না দেখে কি করলে নিজে অনেক ভাল থাকবেন তা করুন। বিশ্বস্ত কাছের লোকদের সঙ্গে আপনার অনুভূতি শেয়ার করুন।
সময় সবকিছু বদলে দেয়ঃ
সময় সবকিছু বদলে দেয়। সম্পর্ক শুরুর সময় আপনার পছন্দের মানুষটিকে যেমন দেখেছিলেন সে যে সবসময় তেমনই থাকবে তা ভাবা বন্ধ করুন। সময় ও পরিস্থিতির কারণে অনেক কিছু বদলে যায়। আপনার সম্পর্ক ভেঙ্গে যাওয়ার সময় যে কষ্ট পেয়েছিলেন কয়েকদিন পর সে পরিমাণ আর পাবেন না। এর কয়েকমাস পর দেখবেন আপনার কষ্ট আরো কমবে। আপনার সঙ্গীর কথা আপনার অবশ্যই মনে পড়বে। তার সঙ্গে আপনার ভালো মুহূর্তগুলোর কথা মনে করুন ভালো লাগবে। সূত্র: হিন্দুস্তান টাইমস ও ইন্ডিপেনডেন্ট।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

লন্ডনে থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপির পুনর্গঠনের কাজ শুরু করেছেন জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অল্প সময়ের মধ্যেই বিএনপি আবার উঠে দাঁড়াবে। আপনি কি তা মনে করেন?