মঙ্গলবার, ১৩ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ০৩ ডিসেম্বর, ২০১৭, ০৮:৪৬:০৪

পুরুষের যে গুণ সবচেয়ে বেশি আর্কষণ করে নারীকে!

পুরুষের যে গুণ সবচেয়ে বেশি আর্কষণ করে নারীকে!

ডেস্ক রিপোর্টঃ-পুরুষের কোন গুণ সবচেয়ে বেশি আর্কষণ করে  নারীকে- এ নিয়ে গবেষণা করেছেন ইউনির্ভাসিটি কলেজ অব লন্ডনের একদল বিজ্ঞানী। গবেষণা থেকে জানা যায়, নারীর কাছে পুরুষের সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি হলো সুন্দর কণ্ঠস্বর।
পুরুষের কণ্ঠস্বর নারীর মনে গভীর আলোড়ন সৃষ্টি করে। কেবল কণ্ঠস্বরের মাধ্যমেই পুরুষের দেহের গঠন, উচ্চতা, রসবোধ আন্দাজ করার চেষ্টা করেন নারী।
গবেষকেরা জানিয়েছেন, আসলে শব্দের কম্পন ও কণ্ঠস্বরের ওঠানামাই হল আসল বিষয়। একজন পুরুষ কী বলছেন, কীভাবে বলছেন তা এক্ষেত্রে একটুও গুরুত্বপূর্ণ নয়। ভারী কণ্ঠস্বরে নারীরা বেশি আকর্ষিত হন।
গবেষণার জন্য ১০ জন নারীকে রেকর্ড করা পুরুষকণ্ঠ শোনানো হয়। এর প্রেক্ষিতে তাদের মন্তব্যও রেকর্ড করা হয়। দেখা গেছে, প্রত্যেক নারীই পুরুষের কণ্ঠস্বর শুনে তার চেহারা, যৌনতা এমনকি তাকে কেমন দেখতে তা আঁচ করার চেষ্টাও করেছেন। তাদের উত্তর থেকে গবেষকেরা আরও বেশ কিছু প্রবণতা লক্ষ করেছেন।
যেমন, কোন পুরুষের কণ্ঠস্বর ভারি হলে এবং কণ্ঠস্বর কম কাঁপলে মহিলারা সেটি বেশি পছন্দ করেন।

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর সমালোচনার জবাবে কামাল হোসেন বলেছেন, দণ্ডিত তারেক রহমান দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেও দলের সঙ্গে জোট গড়ার মধ্য দিয়ে তার সঙ্গে কোনো সম্পর্ক স্থাপন হয়নি। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?