মঙ্গলবার, ২১ মে ,২০১৯

Bangla Version
SHARE

সোমবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৯, ০৮:৪৯:২৪

এসএসসির তিন পরীক্ষা পেছাল

এসএসসির তিন পরীক্ষা পেছাল

ডেস্ক রিপোর্টঃ-বিশ্ব ইজতেমার কারণে চলতি এসএসসি ও সমমানের সব বোর্ডে আগামী ১৬, ১৭ ও ১৮ ফ্রেব্রুয়ারির পরীক্ষা পিছিয়ে দিয়েছে সরকার। ১৬  ফেব্রুয়ারির পরীক্ষা ২৬ ফেব্রুয়ারি, ১৭ ফেব্রুয়ারির পরীক্ষা ২৭ ফেব্রুয়ারি এবং ১৮ ফেব্রুয়ারি পরীক্ষা আগামী ২ মার্চ নেওয়া হবে। পরীক্ষার সময় একই থাকবে। আন্তঃ শিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক গতকাল রাতে গণমাধ্যমকে এ তথ্য জানান।
তিনি বলেন, ইজতেমার কারণে এসএসসি ও সমমানের সব বোর্ডের তিন দিনের পরীক্ষা পিছিয়ে নতুন সময় নির্ধারণ করা হয়েছে। ১৬ ফেব্রুয়ারি এসএসসিতে রসায়ন, পৌরনীতি ও নাগরিকত্ব, ব্যবসায় উদ্যোগ; দাখিলে বাংলা প্রথম পত্র; এসএসসি ভোকেশনালে আত্মকর্মসংস্থান, ব্যবসায় উদ্যোগ এবং দাখিল ভোকেশনালে আরবী-২ বিষয়ের পরীক্ষা ছিল। এসব পরীক্ষা ২৬ ফেব্রুয়ারি নেওয়া হবে। ১৭ ফেব্রুয়ারি এসএসসিতে বাংলা ভাষা ও সাহিত্য, ইংরেজি ভাষা ও সাহিত্য, গার্হস্থ্য বিজ্ঞান, কৃষি শিক্ষা, সঙ্গীত এবং দাখিলে বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল। এসব পরীক্ষা হবে ২৭ ফেব্রুয়ারি। ১৮ ফেব্রুয়ারি এসএসসিতে জীব বিজ্ঞান, অর্থনীতি; দাখিলে পৌরনীতি ও নাগরিকত্ব, কৃষি শিক্ষা, গার্হস্থ্য বিজ্ঞান, উর্দু, ফার্সি, ইসলামের ইতিহাস; এসএসসি ভোকেশনালে ট্রেড-১ দ্বিতীয় পত্রের ২৯টি বিষয় এবং দাখিল ভোকেশনালে ট্র্রেড-১ দ্বিতীয় পত্রের ২৯টি বিষয়ের পরীক্ষা ছিল। এসব পরীক্ষা আগামী ২ মার্চ নেওয়া হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?