রবিবার, ২০ আগস্ট ,২০১৭

Bangla Version
  
SHARE

সোমবার, ৩১ জুলাই, ২০১৭, ০৮:৪৪:৫৪

আবার ও টেকনাফে ৩ লাখ সাড়ে ৬২ হাজার ইয়াবা জব্দ, নৌকাসহ ৩মিয়ানমার নাগরিক আটক

আবার ও টেকনাফে ৩ লাখ সাড়ে ৬২ হাজার ইয়াবা জব্দ, নৌকাসহ ৩মিয়ানমার নাগরিক আটক

মুহাম্মদ জুবাইর, টেকনাফঃ-অপ্রতিরোধ্য হয়ে পড়েছে সীমান্ত শহর টেকনাফে ইয়াবা বাণিজ্য। ফলে দিন দিন পাচার কারী ও সেবন কারীদের সংখ্যা ও বেড়ে চলছে সর্বত্রে। কোন মতে বন্ধ করা যাচ্ছে না এসব কারবার। পাচারকারীদের বিরুদ্ধে প্রশাসনের বার কঠোর হুশিয়ারী দেওয়া সত্বে ও কোন কাজে আসছে না এসব ঘোষনা। যে হারে প্রতিনিয়ত ব্যবসা, পাচারকারী ও সেবন কারীদের সংখ্যা বেড়ে যাচ্ছে, ভবিষ্যতে কোন স্তরই মুক্ত থাকবেনা এসব দূর্নাম থেকে। কবে মুক্ত হবে টেকনাফ বাসী ইয়াবা নামের অভিশাপ থেকে।
কয়েক ঘন্টার ব্যবধানে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়ণের মোচনী এলাকার নাফনদের কেওড়া বাগান ও টেকনাফ পৌরসভার নাইট্যং পাড়া হতে পৃথক অভিযানে ৩লাখ ৬২ হাজার ৪৮৬পিস ইয়াবা জব্দ করেছে টেকনাফের ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) ।
এসময় ২টি মোবাইল সেট, নগদ টাকা সহ পাচারের অভিযোগে ৩ মিয়ানমার নাগরিককে আটক করে। আটককৃতরা হল, মিয়ানমার আকিয়াব জেলার মংডু থানার নাইটর ডিল গ্রামের মোঃ ইউনুছ আলী পুত্র মোঃ আবু ফয়াজ (৪০),মোঃ আব্দুর রশিদ এর পুত্র মোঃ শফিক (২০), নোয়াপাড়া গ্রামের মোঃ ফয়জল আহম্মেদ এর পুত্র মোঃ রফিক (২৫)।
সংশ্লিষ্ট সুত্রে জানা যায় টেকনাফ উপজেলার হ্নীলা ইউপিস্থ মোচনী ছুরি খালের উত্তর পাশে অবস্থিত কেওড়া বাগান দিয়ে মিয়ানমার হতে ইয়াবার বড় চালান প্রবেশের গোপন সংবাদ পেয়ে দমদমিয়া বিওপির হাবিলদার মোঃ লুৎফর রহমান এর নেতৃত্বে একটি টহলদল ইঞ্জিনচালিত নৌকা নিয়ে নাফ নদীতে অবস্থান নেয়। ৩১ জুলাই ভোর রাত ২টায় মায়ানমার হতে ৫/৬ জন লোক হস্তচালিত নৌকা নিয়ে শুন্য রেখা অতিক্রম করে বাংলাদেশের অভ্যস্তরে প্রবেশ করতে চাইলে নাফ নদীতে অবস্থানরত টহলদল তাদেরকে ধাওয়া করে। এমতাবস্থায় ইয়াবা পাচারকারীরা তাদের নৌকাটি নাফ নদীর কিনারায় এনে নৌকা থেকে ইয়াবার বস্তাগুলো নিয়ে দ্রুত দৌঁড়ে কেওড়া বাগানের ভেতর দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এমতাবস্থায় কেওড়া বাগানে অবস্থানরত টহলদল তাদেরকে ধাওয়া করলে এক পর্যায়ে ইয়াবা পাচারকারীরা তাদের সাথে থাকা বস্তা ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল ইয়াবা পাচারকারী কর্তৃক ফেলে যাওয়া ০৩ (তিন) টি বস্তা খুলে গণনা করে  ১০কোটি বিশ লক্ষ টাকা মূল্যমানের ৩, লক্ষ ৪০ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।
টেকনাফস্থ ২ বডার্র গার্ড ব্যাটলিয়ান অতিরিক্ত পরিচালক শরিফুল ইসলাম জোমাদ্দার জানান, উদ্ধার ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।
অপরদিকে টেকনাফের নাইট্যং পাড়া নাফনদী সীমান্ত হতে সাড়ে ২২ হাজার পিস ইয়াবাসহ মিয়ানমার তিন নাগরিককে আটক করেছে বডার্র গার্ড বাংলাদেশ (বিজিবি)।
সুত্রে জানা যায় ৩০ জুলাই রবিবার রাতে টেকনাফ বিওপি বিজিবির একটি বিশেষ টহলদল টেকনাফ পৌরসভার নাইট্যং পাড়া সংলগ্ন নাফনদী সীমান্ত দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান প্রবেশ করছে এমন গোপন সংবাদে বর্ণিত স্থানে ওৎপেতে থাকে। এসময় একটি নৌকায় অনুপ্রবেশ কালে অভিযান চালিয়ে ২২ হাজার ৪৮৬ পিস ইয়াবা ও দুইটি মোবাইলসহ মিয়ানমার তিন নাগরিককে আটক করা হয়।
আটককৃতরা হল, মিয়ানমার মন্ডু নাইটার ডেইল এলাকার মোঃ আবু ফয়েজ (৪০), মোঃ রফিক(২৫) ও মোঃ শফিক (২০)। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৬৭ লাখ ৪৫ হাজার ৮শ টাকা বলে জানায়। টেকনাফস্থ ২ বডার্র গার্ড ব্যাটলিয়ান অধিনায়ক লে. কর্ণেল এস এম আরিফুল ইসলাম জানান, উদ্ধার ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিকদের থানায় হস্তান্তর করে মাদক ও বৈদেশিক নাগরিক আইনে পৃথক মামলা দায়ের করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

  টেকনাফে রোহিঙ্গা বহনকারী নৌকা ফেরত

  টেকনাফে বিজিবির পৃথক অভিযানে সত্তর হাজার ইয়াবা উদ্ধারঃ ম্যাজিক গাড়ী জব্দ

  সাগরে ডুবে যাওয়া এক স্কুলছাত্রের লাশ উদ্ধার

  কক্সবাজারে ১৭টি দেশীয় অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার-২

  আন্তর্জাতিক সম্প্রদায়কে রোহিঙ্গাদের পাশে চান ওআইসি মহাসচিব

  সেন্টমার্টিন বঙ্গোপসাগর থেকে ৩ লাখ পিস ইয়াবাসহ মিয়ানমারের ৬ নাগরিক আটক, ট্রলার জব্দ

  ৪৮ কোটি ৬১ লক্ষ সাড়ে ৪৭হাজার টাকার চোরাই পন্য জব্দ, আটক-৩৮

  আবার ও টেকনাফে ৩ লাখ সাড়ে ৬২ হাজার ইয়াবা জব্দ, নৌকাসহ ৩মিয়ানমার নাগরিক আটক

  কক্সবাজারে জোড়া খুনের আসামি গ্রেপ্তার

  তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার, ইয়াবা ও অস্ত্র উদ্বার, থানা ঘেরাওয়ের চেষ্টা

  টেকনাফে আওয়ামী স্বেচ্ছা সেবক লীগ এর ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?