রবিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
SHARE

শুক্রবার, ০৬ সেপ্টেম্বর, ২০১৯, ০২:৩৫:০৫

উখিয়ায় শেড এনজিওর গুদামে বিপুল পরিমাণ ধারালো অস্ত্র

উখিয়ায় শেড এনজিওর গুদামে বিপুল পরিমাণ ধারালো অস্ত্র

কক্সবাজারঃ-উখিয়া উপজেলা প্রশাসন মালভিটায় অবস্থিত এনজিও শেডের গুদামে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ধারালো অস্ত্র উদ্ধার করেছে। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলেছে, আইওএম প্রদত্ত এসব অস্ত্র কৃষি কাজে ব্যবহারে স্থানীয়দের বিতরণের জন্য মজুদ রাখা হয়েছে। স্থানীয়দের অভিযোগ, এনজিওদের তৈরি ও সরবরাহ করা বিভিন্ন প্রকার অস্ত্র স্থানীয়দের পক্ষে এক সময় বুমেরাং হতে পারে। এলাকায় তোলপাড়।
উখিয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফখরুল ইসলাম জানান, গোপনে খবর পেয়ে বৃহস্পতিবার বেলা ১টার দিকে উখিয়া সদর মালভিটাপাড়া এনজিও সংস্থা শেডের ভাড়াটিয়া গুদামে অভিযান চালানো হয়। এ সময় উখিয়া থানার পুলিশের সহযোগিতায় এক হাজার সাতশটি রাম দা, দুই হাজার দুইশটি বেঞ্চা (হাতুড়িসহ), এক হাজার একশটি হাতুড়ি (লোহার তৈরি), এক হাজার দুইশটি স্টিলের প্লাস, বারোশ করাত ও এক হাজার লাঠি উদ্ধার করা হয়। এছাড়া উদ্ধার করা হয়েছে ছুরি, চাপাতিসহ আনুষঙ্গিক যন্ত্রপাতি।
ওই গ্রামের বাসিন্দা আব্দুল মান্নান জানান, যেসব যন্ত্রপাতি এনজিও সংস্থাগুলো রোহিঙ্গাদের সরবরাহ করছে তা স্থানীয়দের জন্য মারাত্মক হুমকির।
এ প্রসঙ্গে সহকারী কমিশনার (ভূমি) জানান, এনজিও সংস্থা শেড সংশ্লিষ্টদের তৈরি ও মজুদ রাখা এসব জিনিসপত্র কি কাজে ব্যবহৃত হবে তার বৈধতা, অনুমতি পত্রসহ যাবতীয় কাগজপত্র উপস্থাপন করতে বলা হয়েছে।
এনজিও শেডের সমন্বয়কারী আবু সরোয়ার জানান, হত দরিদ্রদের কৃষি, ক্ষেত খামার কাজে ব্যবহার করার জন্য এনজিও সংস্থা আইএমও তাদের সরবরাহ করেছে। তবে এখনও স্থানীয়দের প্রদানের অনুমতি দেওয়া হয়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী জানান, এর আগেও একটি এনজিও সংস্থা থেকে একই ধরণের যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে। যে কারণে স্থানীয়দের মধ্যে একটি ভীতিকর পরিবেশ সৃষ্টি হলেও তা কাটিয়ে ওঠা সম্ভব হয়েছে। এনজিও সংস্থা শেড থেকে যেসব অস্ত্র ও লোহার তৈরি সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে তা নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

  ২ লাখ ইয়াবাসহ ৮ মিয়ানমার নাগিরক আটক, ট্রলার জব্দ

  টেকনাফে বন্দুক যুদ্ধে দুই রোহিঙ্গাসহ তিন সন্ত্রাসী নিহত

  চীনা প্রতিনিধি দলের তুমব্রু সীমান্ত পরিদর্শনঃ মিয়ানমারে ফিরতে নাগরিকত্ব ও নিরাপত্তার দাবি রোহিঙ্গাদের

  মিয়ানমারের সিমে ইন্টারনেট চালাচ্ছে রোহিঙ্গারা

  টেকনাফে প্রবল বর্ষনে পাহাড় ধ্বস ও পানির স্রোতে তিন ’শিশু’র মৃত্যুঃ আহত-১০

  টেকনাফে ১৯ মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে সাজা

  উখিয়ায় শেড এনজিওর গুদামে বিপুল পরিমাণ ধারালো অস্ত্র

  রোহিঙ্গা মহাসমাবেশে অর্থ সহায়তাঃ দুই এনজিওর কার্যক্রম নিষিদ্ধ

  রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত চার কর্মকর্তাকে প্রত্যাহার

  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা কুখ্যাত সন্ত্রাসী নূর মোহাম্মদ নিহত

  কক্সবাজারে অস্ত্রসহ ডাকাত সন্দেহে দুই যুবক গ্রেফতার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?