মঙ্গলবার, ২০ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯, ০১:৫৪:৪৩

কক্সবাজারে ২টিতে নৌকা, একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী

কক্সবাজারে ২টিতে নৌকা, একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী

কক্সবাজারঃ-কক্সবাজারের ৪ উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদে ৩ জন চেয়ারম্যান ও ৩ মেম্বার পদে উপ-নির্বাচনে ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। বৃষ্টি উপেক্ষা করে সারাদিন ভোট দিয়েছেন ভোটাররা। নিশ্চিদ্র নিরাপত্তায় প্রতিটি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শেষ হলেও টেকনাফের হ্নীলায় ভোট ডাকাতির অভিযোগে দুইজন চেয়ারম্যান প্রার্থী বেলা সাড়ে তিনটার দিকে ভোট বর্জন করেছে।
কক্সবাজারের ৬ ইউনিয়নের উপ-নির্বাচনে ভোটে দ্বীপ উপজেলা কুতুবদিয়ার বড়ঘোপ ইউপিতে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের শহীদ উদ্দিন চৌধুরী ছোটন, চকরিয়ার ফাঁসিয়াখালীতে আবারো চেয়ারম্যান হয়েছেন নৌকার প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী, টেকনাফের হ্নীলায় নৌকা প্রতীকে জয় পেয়েছেন রাশেদ মোহাম্মদ আলী চেয়ারম্যান নির্বাচিত হন।
এছাড়াও মহেশখালীর শাপলাপুর ইউপির ৪, ৫ ও ৬ নাম্বার ওয়ার্ডের সংরক্ষিত আসনে মনোয়ারা কাজল (তালগাছ) প্রতীকে, চকরিয়ার কৈয়ারবিলে ৯ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য (মেম্বার) পদে মোহাম্মদ সাইফুল ইসলাম (ফুটবল) প্রতীকে এবং টেকনাফের সাবরাং ইউনিয়নের সংরক্ষিত ১ নম্বর (১,২,৩) ওয়ার্ডে শাহিনা রহমান (মাইক) প্রতীকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে।
তবে, চকরিয়ার ফাঁসিয়াখালী ও টেকনাফের হ্নীলায় ভোট কারচুপির অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থীরা। অবশ্য এসব অভিযোগ অস্বীকার করেছেন সংশ্লিষ্ট উপজেলা রিটার্নিং কর্মকর্তাগণ। তাদের মতে, নির্বাচন চলাকালিন সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণের সমন্বয়ে শৃংখলা বাহিনী তৎপর ছিল। এসব হয়ে থাকলে তারা তা প্রতিহত করতো।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন বলেন, উপ-নির্বাচন হলেও কেন্দ্রে ভোটার উপস্থিতি উল্লেখ করার মতো ছিল। ৩ জন জুডিসিয়াল ও ১১জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্য সার্বক্ষনিক দায়িত্বপালন করে সুষ্ঠভাবে নির্বাচন সম্পন্ন করেছে। ফলে থাকায় কোথাও কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
উল্লেখ্য, নির্বাচন অনুষ্ঠিত হওয়া ৬ ইউনিয়নের মাঝে চকরিয়ার ফাঁসিয়াখালী ও কুতুবদিয়ায়ত উপজেলা চেয়ারম্যান পদের জন্য লড়তে গিয়ে পদত্যাগ করায় এবং টেকনাফের হ্নীলায় চেয়ারম্যান এসকে আনোয়ারের মৃত্যুতে চেয়ারম্যান পদ শূন্য হওয়ায় এবং টেকনাফের সাবরাং ইউনিয়নের সংরক্ষিত এক নাম্বার (১, ২ ও ৩) ওয়ার্ডের সদস্য এবং চকরিয়ার কৈয়ারবিলের ২ নম্বর ওয়ার্ডে পুরুষ ইউপি সদস্য মারা যাওয়ায় ও মহেশখালীতে উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় শাপলাপুরের সংরক্ষিত (১, ২ ও ৩) এক নাম্বার ওয়ার্ডে সদস্য পদে উপ-নির্বাচন দেয়া হয়।

এই বিভাগের আরও খবর

  ২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু

  টেকনাফে পুলিশের গুলিতে মাদক কারবারী নিহত, তিন পুলিশ আহত

  টেকনাফে চিকিৎসকসহ ডেঙ্গুতে আক্রান্ত-৮

  টেকনাফে রোহিঙ্গা ডাকাত হাকিমের ভাই ও স্ত্রীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার

  টেকনাফে গবাদি পশুর হাটঃ মিয়ানমারের গবাদি পশু’র সয়লাব

  টেকনাফ বিজিবির সাথে মাদককাবারীর গুলাগুলিঃ রোহিঙ্গাসহ নিহত-২,আহত-৪

  টেকনাফে পুলিশ-ডাকাত বন্দুকযুদ্ধ নিহত-৪, অস্ত্রসহ আটক-২

  ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে টেকনাফ ব্যবসায়ীর মৃত্যু

  টেকনাফ সাগর উপকুলে গুলাগুলিতে নিহত-১, আহত-২, অস্ত্র, ইয়াবাও অটোরিকসা জব্দ

  টেকনাফে বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত

  রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মিয়ানমারের প্রতিনিধি দল

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?