শনিবার, ২১ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ০৭:৪৯:৩৫

টেকনাফে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্তকরণ সভা

টেকনাফে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্তকরণ সভা

টেকনাফঃ-মাছ চাষে গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’, ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ শ্লোগানে টেকনাফে র‌্যালি, আলোচনা সভা, সফল চাষী পুরস্কার বিতরণী সভা ও মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার (১৮জুলাই) সকাল সাড়ে ১০টায় এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলা কমপ্লেক্স থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত ) আবুল মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন।
এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ ফেরদৌস আহমদ জমিরী, মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, উপজেলা একাডেমিক সুপারভাইজার নুরুল আবসার প্রমুক। সহকারী মৎস্য কর্মকর্তা শহীদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের মৎস্য প্রতিনিধি ও সুফলভোগীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় সম্প্রতি নদীতে মাছ ধরা বন্ধ, ৬৫ দিন মাছ ধরা বন্ধ থাকায় দুঃখ প্রকাশ করেন। নদীতে মাছ ধরা নিষেধাঙ্গা তুলে নিতে উর্ধত্বন মহলকে সুপারিশ করা হয়েছে। আশা করি শীঘ্রই নিষেধাঙ্গা তুলে নেওয়া হবে।এছাড়া দেশীয় প্রজাতির মাছ বৃদ্ধি, কারেন্ট জাল ও অবৈধ পন্থায় মৎস্য আহরন বন্ধে করণীয় নিয়ে ব্যাপক আলোচনা করা হয়। আলোচনা সভা শেষে সফল চিংড়ি চাষী ও সফল মৎস্যচাষীকে ক্রেস্ট প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়। এর পরে উপজেলা পুকুরে বিভিন্ন জাতের পোনা মাছ অবমুক্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবুল মনসুর, উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ ফেরদৌস আহমদ আহমদ জমিরি, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন সহ অতিথিবৃন্দ। কর্মসুচীতে মৎস্যজীবি, মৎস্যচাষী, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  ২ লাখ ইয়াবাসহ ৮ মিয়ানমার নাগিরক আটক, ট্রলার জব্দ

  টেকনাফে বন্দুক যুদ্ধে দুই রোহিঙ্গাসহ তিন সন্ত্রাসী নিহত

  চীনা প্রতিনিধি দলের তুমব্রু সীমান্ত পরিদর্শনঃ মিয়ানমারে ফিরতে নাগরিকত্ব ও নিরাপত্তার দাবি রোহিঙ্গাদের

  মিয়ানমারের সিমে ইন্টারনেট চালাচ্ছে রোহিঙ্গারা

  টেকনাফে প্রবল বর্ষনে পাহাড় ধ্বস ও পানির স্রোতে তিন ’শিশু’র মৃত্যুঃ আহত-১০

  টেকনাফে ১৯ মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে সাজা

  উখিয়ায় শেড এনজিওর গুদামে বিপুল পরিমাণ ধারালো অস্ত্র

  রোহিঙ্গা মহাসমাবেশে অর্থ সহায়তাঃ দুই এনজিওর কার্যক্রম নিষিদ্ধ

  রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত চার কর্মকর্তাকে প্রত্যাহার

  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা কুখ্যাত সন্ত্রাসী নূর মোহাম্মদ নিহত

  কক্সবাজারে অস্ত্রসহ ডাকাত সন্দেহে দুই যুবক গ্রেফতার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?