শনিবার, ২৫ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯, ০৭:৫৪:০৩

টেকনাফে মাদক, দূর্নীতি, অর্থ ও মানব পাচারের বিরোদ্ধে প্রতিরোধ সমাবেশ

টেকনাফে মাদক, দূর্নীতি, অর্থ ও মানব পাচারের বিরোদ্ধে প্রতিরোধ সমাবেশ

মুহাম্মদ জুবাইর, টেকনাফঃ-মাদকের বিরুদ্ধে দিন দিন সোচ্চার হয়ে উঠেছে টেকনাফবাসী। মাদককারবারী ও টেকনাফের জনগনকে সচেতন করতে এবং মাদক প্রতিরোধে মাঠে নেমেছে সাধারণ জনতা থেকে শুরু করে রাজনীতিবীদরা,সামজিকও ধর্মীয় নেতারা।
বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকালে কক্সবাজার টেকনাফ বাস স্টেশনে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান নুরুল আলমের উদ্যোগে মাদক, অর্থ ও মানব পাচারের বিরোদ্ধে প্রতিরোধ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা বলেন, দিনের বেলায় মাদক, মানব ও অর্থ পাচারের বিরোদ্ধে গলা ফাটিয়ে বক্তব্য দিলাম আর রাতের বেলায় গোপনে মাদককারকারীদের টাকা ভাগবাটোয়ারা করলাম তা যেন না হয়। এমনটি হলে কখনো মাদক পাচার বন্ধ হবে না। মাদক, দূর্নীতি, অর্থ ও মানব পাচার একটি ঘৃণিত পেশা। তারা সমাজ, রাষ্ট্র ও দেশদ্রোহী। তাদের পক্ষে কোন সুপারিশ নই। সরকার এসব কর্মকান্ড প্রতিরোধ করতে কঠোর হয়েছেন। ইসলামী শরীয়াহ মতেও তারা অপরাধী। ইতি মধ্যে মাদক, অর্থ ও মানবপাচারে জড়িত অভিযোগে বন্দুকযুদ্ধে একাধিক জন নিহত হয়েছেন। ওইসব অপকর্ম বন্ধে প্রতিটি ঘরে ঘরে, পাড়া মহল্লায় সম্মিলিত সামাজিক  আন্দোলনের মাধ্যমে প্রতিরোধ গড়ে তুলতে হবে।  
সমাবেশে বক্তারা আরো বলেন, সরকার দ্বিতীয় দফায় আত্মসমর্পনের সুযোগ দিচ্ছে। কোন টাকা ছাড়াই সেই সুযোগে এখনই আত্মসমর্পন করুন। নইতো পরিনিতি হবে ভয়াবহ।
টেকনাফে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান নুরুল আলমের সভাপতিত্বে, সাবরাং দারুল উলুম বড় মাদরাসার সহকারী পরিচালক মাওঃ আমির হোসাইনের কোরআন তেলাওয়াত ও উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অথিতির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলা সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য শফিক মিয়া। বিশেষ অথিতির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলার ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ,এম ইউনুছ বাঙ্গালী, বাংলাদেশ আওয়ামীলীগ টেকনাফ উপজেলা সাধারন সম্পাদক নুরুল বশর, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কক্সবাজার জেলা সভাপতি সোহেল আহমদ বাহাদুর, টেকনাফ পৌর মেয়র হাজী মো. ইসলাম, নবনির্বাচিত উপজেলা ভাইস-চেয়ারম্যান মাওঃ ফেরদৌস আহমদ জমিরী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবরাং ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি নুর হোসেন, উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি নুরুল হুদা, উপজেলা কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক ও জেলা যুবলীগ নেতা আবুল কালাম, টেকনাফ সদরের উত্তর লম্বরী মাদরাসার মুহতামিম মাওঃ আবদুল হক, রংগীখালী দারুল উলুম (ফাজিল ) মাদরাসার অধ্যক্ষ কামাল হোসেন, হ্নীলা জমিরিয়া দারুল কোরআন সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওঃ ফরিদ আহমদ, উপজেলা ছাত্র লীগের সভাপতি সোলতান মাহমুদ প্রমুখ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?