শনিবার, ২৫ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৫ এপ্রিল, ২০১৯, ০৬:৫৮:২২

উখিয়ায় দেড় লাখ ইয়াবা ফেলে মিয়ানমারে পালাল পাচারকারীরা

উখিয়ায় দেড় লাখ ইয়াবা ফেলে মিয়ানমারে পালাল পাচারকারীরা

কক্সবাজারঃ-বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের তুমব্রু খাল থেকে এক লাখ ৫০ হাজার পিস ইয়াবাসহ একটি নৌকা জব্দ করেছে বিজিবি। বৃহস্পতিবার দিনগত রাত ১১টার দিকে কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের ফাইসাখালী নামক স্থানে অভিযান চালিয়ে এসব ইয়াবা জব্দ করা হয়। বিজিবির উপস্থিতি ঠের পেয়ে ইয়াবাসহ নৌকা ফেলে মিয়ানমারের দিকে পালিয়ে যাওয়ায় পাচারকারীদের কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে বিজিবি।
কক্সবাজার ৩৪ বিজিবির অতিরিক্ত পরিচালক আশরাফ উল্লাহ রনি জানান, উখিয়া উপজেলার ৫ নম্বর পালংখালী ইউনিয়নের ফাইসাখালী নামক স্থানে তুমব্রু খাল দিয়ে বিপুল পরিমাণ ইয়াবার চালান আসার খবর পায় বিজিবি। ফলে পালংখালী বিওপি’র নায়েক মো. নূর আলমের নেতৃত্বে একটি টহল দল উক্ত স্থানে ওঁৎ পেতে থাকে। রাত সাড়ে ১১টার দিকে মিয়ানমার থেকে একটি নৌকা বাংলাদেশের দিকে আসতে থাকে এবং টহল দলের নিকট পৌঁছালে বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ করে। এ সময় চোরাকারবারীরা নৌকা ফেলে তুমব্রু খাল হয়ে দ্রুত মিয়ানমারের দিকে পালিয়ে যায়। বিজিবি টহল দল নৌকা তল্লাশি করে মালিকবিহীন অবস্থায় এক লাখ ৫০ হাজার পিস বার্মিজ ইয়াবা জব্দ করে।
তিনি আরও জানান, জব্দ করা ইয়াবাগুলো সদর দফতরে জমা রাখা হয়েছে। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংশ্লিষ্টদের সামনে তা ধ্বংস করা হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?