শনিবার, ২৫ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১১ মার্চ, ২০১৯, ০৭:১০:৩৫

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারী নিহতসহ আরো ২ জনের মৃতদেহ উদ্ধার

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারী নিহতসহ আরো ২ জনের মৃতদেহ উদ্ধার

মুহাম্মদ জুবাইর, টেকনাফঃ-কক্সবাজারের টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত এক মাদককারবারীসহ ৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে হোয়াইক্যংয়ের আব্দুর রহমান (২৩) নামে এক মাদককারবারি পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত, নয়াপাড়া শরনার্থী ক্যাম্পের নুর কবির (৫০) নামের মাদক মামলার আাসামী ও সেন্টমার্টিন উপকূলীয় এলাকা হতে মস্তক বিহীন গলিত অজ্ঞাত এক মৃতদেহ উদ্ধার করা হয়।
জানা যায়, টেকনাফে পুলিশের সাথে হোয়াইক্যংয়ের শিয়াইল্যা পাহাড়ে মাদক কারবারীর আস্তানায় বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছে। (১১ মার্চ) সোমবার ভোররাতে টেকনাফ থানা পুলিশের হাতে আটক হোয়াইক্যং পূর্ব সাতঘরিয়া পাড়ার শাহ আলমের পুত্র আব্দুর রহমান (২৩) কে নিয়ে শিয়াইল্যা পাহাড়ে অভিযানে গেলে ওঁৎপেতে থাকা তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। পুলিশও আতœরক্ষার্থে গুলিবর্ষণ করলে দু’পক্ষের মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। এসময় আবুদর রহমান গুলিবিদ্ধ হয়। পরে ঘটনাস্থল তল্লাশী করে পুলিশ গুলিবিদ্ধ আব্দুর রহমানসহ ১টি দেশীয় তৈরী এলজি, ৩ রাউন্ড কার্তুজ এবং ৩ হাজার ইয়াবা উদ্ধার করে। গুলিবিদ্ধ আব্দুর রহমানকে উপজেলা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছেন। টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জ প্রদীপ কুমার দাশ জানান, ঘটনাস্থল হতে ১টি দেশীয় তৈরী এলজি, ৩ রাউন্ড কার্তুজ এবং ৩ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে।
এদিকে টেকনাফের নয়াপাড়া শরণার্থী ক্যাম্প পুলিশ পরিত্যক্ত অবস্থায় মাদক মামলার আসামীর পরিত্যক্ত মৃতদেহ উদ্ধার করেছে। গত রবিবার রাত ৯টারদিকে ই-ব্লকের এমআরসি নং-৭০৩০, শেড নং-৯৪১-এর ২নং রোমের বাসিন্দা নুর মোহাম্মদের পুত্র নুর কবির (৫০) এর মৃতদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে টেকনাফ নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের আইসি কবির হোসেন মৃতদেহটি উদ্ধার করে। নিহত ব্যক্তি মাদক মামলার আসামী বলে জানা গেছে। তবে ক্যাম্পের বাসিন্দারা ধারনা করছেন হার্টস্রোকে পড়ে গিয়ে তিনি মারা যান। তার চোখের পাশে আঘাতের চিহ্ন রয়েছে। নিহত ব্যক্তি পূর্বে মাদক কারবারী থাকলে বর্তমানে মাছ বিক্রি করে জীবিকা নির্বাহ করে আসছিল বলে রোহিঙ্গা ক্যাম্প সুত্রে জানা গেছে। মৃতদেহ উদ্ধার করে ১১ মার্চ পোস্ট মর্টেমের জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করা হয়েছে।
অপরদিকে সেন্টমার্টিন উপকূলীয় এলাকা হতে মস্তক বিহীন অজ্ঞাত এক মৃতদেহ উদ্ধারের খবর পাওয়া গেছে।  ১১ মার্চ সোমবার বেলা ১১ টার দিকে স্থানীয়রা লাশটি দেখতে পেয়ে সেন্টমার্টিন পুলিশ ফাঁড়িতে খবর দেয়। পরে পুলিশ লাশটি উদ্ধার করে। লাশটি মস্তক বিহীন ও গলিত হওয়ায় সনাক্ত করা যায়নি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?