মঙ্গলবার, ২৫ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৯, ০৭:৫৮:০৩

ইয়াবা আর হুন্ডি ব্যবসা করবেন আবার টেকনাফে বসবাস করবেন সেটা অসম্ভব-এবিএম মাসুদ হোসেন

ইয়াবা আর হুন্ডি ব্যবসা করবেন আবার টেকনাফে বসবাস করবেন সেটা অসম্ভব-এবিএম মাসুদ হোসেন

মুহাম্মদ জুবাইর, টেকনাফঃ-কক্সবাজারের টেকনাফে মাদক-জঙ্গি, দুর্নীতি ও সন্ত্রাস বিরোধী এক সমাবেশে জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন ইয়াবা ব্যবসায়ীদের উদ্দেশ্য করে বলেছেন, এখনো সুযোগ আছে, এখনো সময় আছে, যদি নিজেকে সংশোধন করতে চান নিজের জীবন বাঁচাতে চান, সুষ্ঠুভাবে সমাজে বসবাস করতে চান, সম্মানজনক ভাবে বসবাস করতে চান, নিজের দোষ স্বীকার করুন এবং ভাল হয়ে যান। মাদক ব্যবসাকে কোনভাবে প্রশ্রয় দেয়া হবে না উল্লেথ করে তিনি বলেন রাষ্ট্র গুটি কয়েক লোকের কাছে কখনো আত্মসমর্পন করবে না। যারা ইয়াবা ব্যবসা করবে তাদের ধ্বংস অনিবার্য। পুলিশের কাছে যাও, নিজের দোষ স্বীকার করো নিজেকে শুদ্ধ করো মাদক বিরোধী ভুমিকা পালন করো, যদি না করো তাহলে ধ্বংস হয়ে যাবে।
২৭ ফেব্রুয়ারী বুধবার বিকাল ৪টায় উপজেলার সাবরাং ইউনিয়নের নয়াপাড়া আলহাজ্ব নবী হোসাইন উচ্চ বিদ্যালয় মাঠে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি আরো বলেন এই জেলায় ৫৫ জন লোক ক্রসফায়ারে মারা গেছে যার মধ্যে ৫৩ জন টেকনাফের। আমরা চাই না আর কোন মায়ের বুক খালি হোক। তিনি বলেন যারা মারা গেছে তার সম্পদ কোন কাজে আসতেছেনা।
ধর্মের কথা উল্লেখ করে তিনি বলেন মাদক ব্যবসায়ীরা এই দুনিয়াতে ঘৃনিত ব্যক্তি হিসাবে পরিচিত হচ্ছেন আবার পরকালেও কোন কিছু পাবেন না।
মাদক সম্পর্কে এই এলাকায় ভুল ধারনা আছে উল্লেখ করে তিনি বলেন সেটা হচ্ছে মাদক ব্যবসাকে খারাপ মনে না করা। যদি খারাপ মনে করতো তাহলে ৫ওয়াক্ত নামাজ পড়ে ইয়াবা ব্যবসা করতো না। এই ভুল ধারনা পাল্টাতে হবে।
এপ্রসঙ্গে তিনি বলেন একজন হাফেজ সম্প্রতি আত্মসমর্পন করেছে। অকপটে সবকিছু স্বীকার করেছে। কোরানের বাণী যার মধ্যে সে ইয়াবা ব্যবসা করে। এই কোরানের বাণী যার ভিতরে এটার কোন মূল্য আছে। যারা আত্মসমর্পন করেছে স্কুল মাদ্রাসা করেছে মসজিদে টাকা দিয়েছে। এই টাকা দিয়ে মসজিদ মাদ্রাসা করার কোন মূল্য আছে।  
নিরীহ কোন নিরপরাধ লোক হয়রানীর স্বীকার হয় সেটা আমাদেরকে বলবেন সেটা অবশ্যই আমরা ভেরিফাই করবো ব্যবস্থা নেব। যদি নিরীহ কোন লোক পুলিশের মাধ্যমে কিংবা অন্য কোন বাহিনীর মাধ্যমে হয়রানীর স্বীকার হয় আমাদের তথ্য দিন।
হুন্ডি চক্রের কথা উল্লেখ করে তিনি বলেন এখানে আরেকটা চক্র আছে যারা ইয়াবা ব্যবসায়ীদের সহযোগী। তাদের উদ্দেশ্যে হুশিয়ারী উচ্চারন করে বলেন যদি বেঁচে থাকতে চান তাহলে কক্সবাজার থেকে এই ব্যবসা ছেড়ে চলে যান, টেকনাফ ছেড়ে চলে যান। ইয়াবা আর হুন্ডি ব্যবসা করবেন আবার টেকনাফে বসবাস করবেন সেটা অসম্ভব। যদি আমরা থাকি আপনাকে চলে যেতে।
স্থানীয় ইউপি মেম্বারদের উদ্দেশ্য করে তিনি বলেন, যদি আপনার আশেপাশের কোন লোক ইয়াবা নিয়ে গ্রেফতার হয় তাহলে আপনাদের কোমড়ে দড়ি পড়বে। কারন এই ব্যর্থতা আপনাদের। হয় আপনারা তাকে সহযোগীতা করেছেন নাহয় নিজে জড়িত রয়েছেন।   
বক্তব্যে শেষে তিনি বলেন আমরা আপনাদের সহযোগীতা চাই। আমরা আপনাদের নিয়ে কমিটি করবো। সেই কমিটিতে যাদের কোন বদনাম নেই তারা কমিটিতে থাকবেন। আপনাদের মাধ্যমে ওয়ার্ড ভিত্তিক কমিটি করে মাদক নির্মূল করবো ইনশাল্লাহ।
সহকারী পুলিশ সুপার নাহিদ আদনান তাইয়ান বলেন, সমাজের গুটি কয়েক মাদক ব্যবসায়ীর জন্য সবাই দায়ভার নিতে পারেন না। তাই মাদক ব্যবসায়ীদের তথ্য পুলিশকে জানানোর আহবান জানান।
সভাপতির বক্তব্যে ওসি প্রদীপ কুমার দাশ বলেন, পুলিশ ইয়াবা ব্যবসায়ীদের আকাশ থেকে মাটিতে নামিয়ে এনেছে। এখনো যারা ছদ্মবেশে অথবা আড়ালে এই ব্যবসা চালিয়ে যাচ্ছেন সবার তথ্য পুলিশের কাছে আছে।
সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন বলেন, মাদকের এই বদনাম নিয়ে আর আমরা থাকতে চাই না, ঘরে ঘরে মাদকের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলুন।
সাবরাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুফিজ উদ দোলা বলেন, অন্তত এখন আপনারা মুখ খুলুন। স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসায় মাদকের বিরুদ্ধে সোচ্চার হোন। নয়াপাড়া নবী হোসাইন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উদয় শেখর দত্ত জানান, ক্লাসে এখন নিয়মিত মাদকের বিরুদ্ধে সচেতনতা মুলক ক্লাস অনুষ্ঠিত হয়।  
ছাত্রলীগ নেতা নজরুল ইসলামের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার উখিয়া সার্কেল নাহিদ আদনান তাইয়ান। বক্তব্য রাখেন সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, সাবরাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজ উদ্দৌলা, নয়াপাড়া স্কুলের প্রধান শিক্ষক উদয় শেখর দত্ত। এছাড়া উপস্থিত ছিলেন শরীফ মেম্বার ও মৌলভী মাহবুর রহমান প্রমুখ।

এই বিভাগের আরও খবর

  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত-২

  টেকনাফে ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

  টেকনাফে ইয়াবা-টাকাসহ আটক-২

  টেকনাফে প্রায় দেড় লাখ পিস ইয়াবাসহ মাদক কারবারি আটক

  টেকনাফে আইন শৃংখলা সভাঃ আইন শৃংখলা অবনতির জন্য মাদক ও রোহিঙ্গা সমস্যাই দায়ী

  টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

  ঈদের লম্বা ছুটিতে পর্যটকের পদচারণায় ভরপুর কক্সবাজার

  ৫ দিন টেকনাফ স্থলবন্দরে পণ্য উঠা-নামা বন্ধ

  টেকনাফে একদিনেই ১৬ লাখ ইয়াবা উদ্ধার

  টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ নিহত-২

  টেকনাফে পুলিশ-বিজিবির পৃথক বন্দুক যুদ্ধে সাইফুলসহ নিহত-২, ৯টি অস্ত্র, ৪২ কার্তুজ ও ৩৩ খোসা উদ্ধার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?