মঙ্গলবার, ২৫ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৯, ০২:১১:১৫

বৈরী আবহাওয়ায় হাজারো পর্যটকের সেন্টমার্টিন ভ্রমণ অনিশ্চিত

বৈরী আবহাওয়ায় হাজারো পর্যটকের সেন্টমার্টিন ভ্রমণ অনিশ্চিত

কক্সবাজারঃ-হঠাৎ বৈরী আবহাওয়ার কারণে হাজারো পর্যটকের সেন্টমার্টিন ভ্রমণ অনিশ্চিত হয়ে পড়েছে। কক্সবাজারের টেকনাফের দমদমিয়া ঘাট থেকে ৭টি জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায়।
সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ছেড়ে যাওয়া হাজারো পর্যটক নিয়ে ৭টি জাহাজ নাফ নদীর মোহনায় শাহপরীরদ্বীপ ঘোলার চর এলাকায় অপেক্ষামান রয়েছে। এতে পর্যটকদের সেন্টমার্টিন যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। পর্যটকরা সকলেই ভাল আছে। আবহাওয়া পর্যবেক্ষণ করা হচ্ছে। হয়ত অল্পক্ষণের মধ্যেই আবহাওয়ার পরিস্থিতি স্বাভাবিক হলে সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওয়ানা করবেন বলে জানা গেছে। পর্যটকবাহী জাহাজ কেয়ারী সিন্দাবাদের ব্যবস্থাপক মোঃ শাহ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে সেন্টমার্টিনগামী বে-ক্রুজ জাহাজের পরিচালক আবুল কালাম জানান, প্রতিদিনের ন্যায় পর্যটক নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওয়ানা করি। হঠাৎ বৈরী আবহাওয়ার কারণে সাগরে বাতাসের গতিবেগ বৃদ্ধি পাওয়ায় ঘাটের কিছুদূর গিয়ে জাহাজ নোঙ্গর করে রেখেছি। পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওয়ানা করব। দুপুরের মধ্যে বাতাসের গতিবেগ না কমলে পর্যটকদের ঘাটে এনে নামিয়ে দেব।
টেকনাফ কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেঃ ফয়জুল ইসলাম মন্ডল জানান, হঠাৎ বঙ্গোপসাগারে প্রচন্ড বাসাতের গতিবেগ বৃদ্ধি পাওয়ায় পর্যটকবাহী সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া জাহাজগুলোকে সেন্টমার্টিন না যেতে নিষেধ করা হয়েছে। পুনরায় ঘাটে এসে পর্যটকদের নামিয়ে দেওয়ার জন্য জাহাজ কর্তৃপক্ষকে বলে দেয়া হয়েছে।
এ ব্যপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান জানান, বৈরী আবহাওয়ায় সাগরে প্রচন্ড বাতাসের কারণে সেন্টমার্টিনগামী জাহাজগুলোকে ফেরত আসতে বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত-২

  টেকনাফে ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

  টেকনাফে ইয়াবা-টাকাসহ আটক-২

  টেকনাফে প্রায় দেড় লাখ পিস ইয়াবাসহ মাদক কারবারি আটক

  টেকনাফে আইন শৃংখলা সভাঃ আইন শৃংখলা অবনতির জন্য মাদক ও রোহিঙ্গা সমস্যাই দায়ী

  টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

  ঈদের লম্বা ছুটিতে পর্যটকের পদচারণায় ভরপুর কক্সবাজার

  ৫ দিন টেকনাফ স্থলবন্দরে পণ্য উঠা-নামা বন্ধ

  টেকনাফে একদিনেই ১৬ লাখ ইয়াবা উদ্ধার

  টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ নিহত-২

  টেকনাফে পুলিশ-বিজিবির পৃথক বন্দুক যুদ্ধে সাইফুলসহ নিহত-২, ৯টি অস্ত্র, ৪২ কার্তুজ ও ৩৩ খোসা উদ্ধার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?