শনিবার, ২১ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ০২ ফেব্রুয়ারী, ২০১৯, ০১:৪৫:৫৫

'রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে'

'রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে'

কক্সবাজারঃ-বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ান হাইকমিশনার নুর আশিকিন মোহাম্মদ তাইব বলেছেন, রোহিঙ্গাদের নিজ ভূমিতে ফিরে যাওয়ার পরিবেশ তৈরিতে আন্তর্জাতিক সম্প্রদায়কে ভূমিকা রাখতে হবে। আর নিরাপদ ও সেচ্ছামূলক প্রত্যাবাসন সফল করতে মালয়েশিয়া সরকার সর্বাত্মক চেষ্টা করছে।
শুক্রবার (১ ফেব্রুয়ারী) দুপুরে কক্সবাজারের উখিয়া জামতলী ১৫নং ক্যাম্পে মার্সি মালয়েশিয়ার সহায়তায় ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের ফিল্ড হাসপাতাল উদ্বোধনকালে তিনি একথা বলেন। 
এসময় তিনি নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রশংসা করে বলেন, বিপুল সংখ্যক রোহিঙ্গাকে আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশ সরকার প্রশংসার দাবিদার। কিন্তু শেষ পর্যন্ত রোহিঙ্গাদের তাদের নিজ ভূমিতে ফিরে যেতে হবে।
তিনি আরো বলেন, ২০১৭ সালের ২৫ আগস্টের পরে রোহিঙ্গারা যখন বাংলাদেশে পালিয়ে এসে ছড়িয়ে ছিটিয়ে আশ্রয় নিয়েছিল তখন রোহিঙ্গাদের অবস্থা ছিল অত্যন্ত নাজুক। তাদের শারীরিক অবস্থা চরম অবনতি উত্তরণের জন্য এগিয়ে আসে মালয়েশিয়া সরকারের চিকিৎসক প্রতিনিধি দল। মালয়েশিয়া সরকার রোহিঙ্গাদের জন্য সব ধরণের সহযোগিতা অব্যাহত রাখবে।
উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক কাজী কামরুজ্জামান বলেন, রোহিঙ্গা সংকটের শুরু থেকে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট স্বাস্থ্যসেবা নিয়ে এগিয়ে এসেছে। শুরুর দিকে হাকিমপাড়ায় একটি ফিল্ড হাসপাতাল করেছিল। জামতলীতে এখন দ্বিতীয় হাসপাতাল স্থাপন করা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের পরিচালক মোহাম্মদ গোলাম মোস্তফা, প্রকল্প ও গবেষণা বিভাগীয় প্রধান ডা: ওমর শরীফ ইবনে হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  ২ লাখ ইয়াবাসহ ৮ মিয়ানমার নাগিরক আটক, ট্রলার জব্দ

  টেকনাফে বন্দুক যুদ্ধে দুই রোহিঙ্গাসহ তিন সন্ত্রাসী নিহত

  চীনা প্রতিনিধি দলের তুমব্রু সীমান্ত পরিদর্শনঃ মিয়ানমারে ফিরতে নাগরিকত্ব ও নিরাপত্তার দাবি রোহিঙ্গাদের

  মিয়ানমারের সিমে ইন্টারনেট চালাচ্ছে রোহিঙ্গারা

  টেকনাফে প্রবল বর্ষনে পাহাড় ধ্বস ও পানির স্রোতে তিন ’শিশু’র মৃত্যুঃ আহত-১০

  টেকনাফে ১৯ মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে সাজা

  উখিয়ায় শেড এনজিওর গুদামে বিপুল পরিমাণ ধারালো অস্ত্র

  রোহিঙ্গা মহাসমাবেশে অর্থ সহায়তাঃ দুই এনজিওর কার্যক্রম নিষিদ্ধ

  রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত চার কর্মকর্তাকে প্রত্যাহার

  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা কুখ্যাত সন্ত্রাসী নূর মোহাম্মদ নিহত

  কক্সবাজারে অস্ত্রসহ ডাকাত সন্দেহে দুই যুবক গ্রেফতার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?