শুক্রবার, ২৩ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ০২ ফেব্রুয়ারী, ২০১৯, ০১:৪৫:৫৫

'রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে'

'রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে'

কক্সবাজারঃ-বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ান হাইকমিশনার নুর আশিকিন মোহাম্মদ তাইব বলেছেন, রোহিঙ্গাদের নিজ ভূমিতে ফিরে যাওয়ার পরিবেশ তৈরিতে আন্তর্জাতিক সম্প্রদায়কে ভূমিকা রাখতে হবে। আর নিরাপদ ও সেচ্ছামূলক প্রত্যাবাসন সফল করতে মালয়েশিয়া সরকার সর্বাত্মক চেষ্টা করছে।
শুক্রবার (১ ফেব্রুয়ারী) দুপুরে কক্সবাজারের উখিয়া জামতলী ১৫নং ক্যাম্পে মার্সি মালয়েশিয়ার সহায়তায় ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের ফিল্ড হাসপাতাল উদ্বোধনকালে তিনি একথা বলেন। 
এসময় তিনি নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রশংসা করে বলেন, বিপুল সংখ্যক রোহিঙ্গাকে আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশ সরকার প্রশংসার দাবিদার। কিন্তু শেষ পর্যন্ত রোহিঙ্গাদের তাদের নিজ ভূমিতে ফিরে যেতে হবে।
তিনি আরো বলেন, ২০১৭ সালের ২৫ আগস্টের পরে রোহিঙ্গারা যখন বাংলাদেশে পালিয়ে এসে ছড়িয়ে ছিটিয়ে আশ্রয় নিয়েছিল তখন রোহিঙ্গাদের অবস্থা ছিল অত্যন্ত নাজুক। তাদের শারীরিক অবস্থা চরম অবনতি উত্তরণের জন্য এগিয়ে আসে মালয়েশিয়া সরকারের চিকিৎসক প্রতিনিধি দল। মালয়েশিয়া সরকার রোহিঙ্গাদের জন্য সব ধরণের সহযোগিতা অব্যাহত রাখবে।
উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক কাজী কামরুজ্জামান বলেন, রোহিঙ্গা সংকটের শুরু থেকে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট স্বাস্থ্যসেবা নিয়ে এগিয়ে এসেছে। শুরুর দিকে হাকিমপাড়ায় একটি ফিল্ড হাসপাতাল করেছিল। জামতলীতে এখন দ্বিতীয় হাসপাতাল স্থাপন করা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের পরিচালক মোহাম্মদ গোলাম মোস্তফা, প্রকল্প ও গবেষণা বিভাগীয় প্রধান ডা: ওমর শরীফ ইবনে হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  ২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু

  টেকনাফে পুলিশের গুলিতে মাদক কারবারী নিহত, তিন পুলিশ আহত

  টেকনাফে চিকিৎসকসহ ডেঙ্গুতে আক্রান্ত-৮

  টেকনাফে রোহিঙ্গা ডাকাত হাকিমের ভাই ও স্ত্রীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার

  টেকনাফে গবাদি পশুর হাটঃ মিয়ানমারের গবাদি পশু’র সয়লাব

  টেকনাফ বিজিবির সাথে মাদককাবারীর গুলাগুলিঃ রোহিঙ্গাসহ নিহত-২,আহত-৪

  টেকনাফে পুলিশ-ডাকাত বন্দুকযুদ্ধ নিহত-৪, অস্ত্রসহ আটক-২

  ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে টেকনাফ ব্যবসায়ীর মৃত্যু

  টেকনাফ সাগর উপকুলে গুলাগুলিতে নিহত-১, আহত-২, অস্ত্র, ইয়াবাও অটোরিকসা জব্দ

  টেকনাফে বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত

  রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মিয়ানমারের প্রতিনিধি দল

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?