বৃহস্পতিবার, ১৬ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৯ আগস্ট, ২০১৮, ০৭:৫১:৫১

টেকনাফে কৃষকদের মাঝে সার উৎপাদনের উপকরণ ও চারা বিতরণ

টেকনাফে কৃষকদের মাঝে সার উৎপাদনের উপকরণ ও চারা বিতরণ

মুহাম্মদ জুবাইর, টেকনাফঃ-টেকনাফে কৃষকদের মাঝে সার উৎপাদনের উপকরন ও চারা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৯ আগষ্ট) সকাল ১১ টায় টেকনাফ উপজেলা কৃষি অফিসে বার্ষিক উন্নয়ন কর্মসূচীর (এ ডি পি) এর আওতায় ১৫ জন কৃষককে কেঁচো সার উপাদনের উপকরণ বিতরণ করা হয়। প্রতি জন কৃষককে ৩টি রিং, ৩ টি ঢেউ টিন ও ২০০ টি কেঁচো দেওয়া হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ, বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান, ভারপ্রাপ্ত কৃষি অফিসার মনোয়ার হোসেন, উপসহকারি কৃষি অফিসার শফিউল আলম প্রমূখ।
উপকরণ প্রাপ্তরা হচ্ছেন সাবরাংয়ের উত্তর নয়াপাড়ার মোঃ শাহা আলম, আহামদ হোছাইন, হোয়াইক্যংয়ের বালুখালী এলাকার মোঃ ছৈয়দ নুর, রুবিনা আক্তার, খাইরুন নেছা,  জাহিদা খাতুন হ্নীলা ইউনিয়নের আনোয়ার হোছাইন, মাইন উদ্দিন, আবু বক্কর সিদ্দিক, নুরুল আমিন, সাবরাং ইউনিয়নের মোঃ ইউচুপ, টেকনাফ সদরের মোঃ জাফর আলম, নুর বাহার, জালাল আহামদ।
এছাড়াও ৬ টি প্রতিষ্ঠানকে সার ও গাছের চারা দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে মলকা বানু উচ্চ বিদ্যালয়, টেকনাফ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাথমিক শিক্ষা অফিস, উপজেলা কম্পেলেক্স অদর্শ বিদ্যালয়, মায়মুনা সরকারী প্রাথমিক বিদ্যালয়, মোচনী সেনা ক্যাম্প। ওই প্রতিষ্ঠানগুলোকে আ¤্রপালি ও হাড়ি ভাঙ্গা আমের চারা, পেয়ার, জলপাই, আমড়া, কালো জাম, ইউরিয়া সারসহ বিভিন্ন প্রজাতির চারা বিতরণ করা হয়।
চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সবুজ বাংলাদেশ ও পরিবেশ রক্ষায় গাছের বিকল্প নেই। এছাড়া দৈনন্দিন জীবনে শরীরের জন্য ফল অত্যন্ত উপকারি। প্রতিটি ঘরে ঘরে ফলজ গাছ রোপন করে চাহিদা মেটাতে হবে। তাই সকলকে বাড়ীর আঙ্গিনা ও খালী জায়গায় গাছ লাগানোর আহবান জানান তিনি।

  0

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?