সোমবার, ২১ জানুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ০১ জানুয়ারী, ২০১৯, ০৯:২৩:০৮

টেকনাফে শিক্ষার্থীদের হাতে নতুন বই

টেকনাফে শিক্ষার্থীদের হাতে নতুন বই

কক্সবাজারঃ-কক্সবাজারের টেকনাফে মাধ্যমিক ও প্রাথমিক স্তরের ১৫১টি শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বছরের শুরুতে নতুন বই দেওয়া হয়েছে। মঙ্গলবার (১ জানুয়ারী) সকালে এ উপলক্ষে টেকনাফ এজাহার সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের একটি সভা অনুষ্ঠিত হয়।
সভায় সহকারী প্রধান শিক্ষক শব্বির আহমদ সভাপতিত্ব করেন। সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল হাসান, সহকারী শিক্ষক সিদুল কান্তি দে, মো. জয়নাল আবেদীন, মো. আজিজুল হক, লক্ষী হরি দে, আশেক উল্লাহ ফরুকী, জাহেরা বেগম, নুরজাহান বেগম ও অভিভাবক শাহ আলম প্রমুখ।
এছাড়া উপজেলার ১০৬টি সরকারী-বেসরকারী প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক স্তরের ৪৫টিসহ ১৫১টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়া হয়েছে। এসব প্রতিষ্ঠানের বই উৎসবে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা দায়িত্ব পালন করেছেন বলে নিশ্চিত করেন উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা আর্শীষ বোস।
৬ষ্ঠ শ্রেণির সাবরিনা ওসমান বলেন, বছরের শুরুতে নতুন বই পেয়ে ভালো লাগছে। উৎসবমুখর পরিবেশে বই উৎসব হয়েছে। তবে এখন লেখাপড়া করার দায়িত্ব এখন আমাদের।
ইউএনও মো. রবিউল হাসান বলেন, সরকার বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়া হয়েছে। এ বিদ্যালয়টি সদ্য সরকারিকরণ করা হয়েছে।  তেমনি লেখাপড়ার মান ও আরও উন্নত হবে বলে তোমাদের কাছ থেকে আশা করছি। উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয় এটি প্রমাণ করার দায়িত্ব এখন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের। তিনি শিক্ষার্থীদের প্রতিটি বইয়ের পাতা খুলে পড়ার জন্য বিশেষভাবে অনুরোধ করেন।

এই বিভাগের আরও খবর

  স্ত্রীকে ঘরে রেখে কিশোরীকে নিয়ে গ্রাম পুলিশ উধাও

  টেকনাফে বন্দুকযুদ্ধে আহত ব্যক্তির হাসপাতালে মৃত্যু

  রোহিঙ্গা শিবির ও আসার পথ পরিদর্শন করলেন জার্মান রাষ্ট্রদূত

  কক্সবাজারে পৃথক অভিযানে ৫০ হাজার ইয়াবা উদ্ধার, আটক-৩

  বন্ধুকযুদ্ধের মাঝে ও ইয়াবা পাচারঃ “তিন কোটি ষাট লাখ টাকার” ইয়াবাসহ সিএনজি জব্দ

  টেকনাফে ১ লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার

  ১৬ মাসে ৫৮ হাজার রোহিঙ্গাকে ক্যাম্পে ফেরত!

  মিয়ানমারে ফের সেনা অভিযানঃ চলে আসতে পারে আরো ২০ লাখ রোহিঙ্গা!

  ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণে ৫ দিন সময় দিলেন বদি

  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত

  টেকনাফে বন্দুকযুদ্ধে দুই মাদক পাচারকারী নিহত

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

মন্ত্রিসভা থেকে পুরনোদের বাদ দেওয়াকে ভালো সিদ্ধান্ত বলেছেন সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ। আপনি কি তার সঙ্গে একমত?