সোমবার, ২৪ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ০৪ নভেম্বর, ২০১৮, ০৮:৩২:৩৭

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে সিঙ্গাপুর পররাষ্ট্র মন্ত্রী

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে সিঙ্গাপুর পররাষ্ট্র মন্ত্রী

কক্সবাজারঃ-কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন সিঙ্গাপুরের পররাষ্ট্র মন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণন। কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহিদুর রহমান জানান, রোববার (৪ নভেম্বর) দুপুরে ভিভিয়ান কক্সবাজার বিমান বন্দরে পৌঁছেন। বিমানবন্দরে শরণার্থী বিষয়ক ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কামাল, কক্সবাজার জেলা প্রশাসক কামাল হোসেন তাকে স্বাগত জানান।
এরপর গাড়িযোগে তিনি বান্দরবানের তমব্রু শূন্য রেখায় অবস্থিত রোহিঙ্গা ক্যাম্পে যান। সেখান থেকে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে যান এবং সেখানে রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন।
ভিভিয়ান বালাকৃষ্ণন মানবিক বিবেচনায় দ্রুত সময়ের মধ্যে রোহিঙ্গাদের সহায়তার জন্য বাংলাদেশের প্রশংসা করেন। এ সময় তিনি রোহিঙ্গা সমস্যাটি সমাধানের জন্য একটি দীর্ঘমেয়াদী পরিকল্পনার প্রয়োজনীয়তার কথাও উল্লেখ করেন, বলেন মাহিদুর।
পরিদর্শনকালে তার সঙ্গে ছিলেন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী এ এইচ মাহমুদ আলী, ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম, বিজিবি ৩৪ ব্যটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মঞ্জুরুল হাসান খান প্রমুখ।
গত বছরের অগাস্টের শেষ সপ্তাহে মিয়ানমার সেনাবাহিনীর অভিযানের মুখে সেদেশ থেকে রোহিঙ্গারা বাংলাদেশে আসতে শুরু করে। সে থেকে এ পর্যন্ত অন্তত সাত লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে।  

এই বিভাগের আরও খবর

  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত-২

  টেকনাফে ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

  টেকনাফে ইয়াবা-টাকাসহ আটক-২

  টেকনাফে প্রায় দেড় লাখ পিস ইয়াবাসহ মাদক কারবারি আটক

  টেকনাফে আইন শৃংখলা সভাঃ আইন শৃংখলা অবনতির জন্য মাদক ও রোহিঙ্গা সমস্যাই দায়ী

  টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

  ঈদের লম্বা ছুটিতে পর্যটকের পদচারণায় ভরপুর কক্সবাজার

  ৫ দিন টেকনাফ স্থলবন্দরে পণ্য উঠা-নামা বন্ধ

  টেকনাফে একদিনেই ১৬ লাখ ইয়াবা উদ্ধার

  টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ নিহত-২

  টেকনাফে পুলিশ-বিজিবির পৃথক বন্দুক যুদ্ধে সাইফুলসহ নিহত-২, ৯টি অস্ত্র, ৪২ কার্তুজ ও ৩৩ খোসা উদ্ধার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?