মঙ্গলবার, ১৯ জুন ,২০১৮

Bangla Version
SHARE

সোমবার, ১৬ এপ্রিল, ২০১৮, ০৯:১৪:০৪

দেশ ও জাতি গড়তে শিক্ষার কোন বিকল্প নেই-এমপি বদি

দেশ ও জাতি গড়তে শিক্ষার কোন বিকল্প নেই-এমপি বদি

মুহাম্মদ জুবাইর টেকনাফঃ-কক্সবাজার-৪ (উখিয়া টেকনাফ) এর সাংসদ আলহাজ্ব আবদুর রহমান বদি বলেছেন আওয়ামী সরকার শিক্ষা বান্ধব সরকার। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাষ্টীয় ক্ষমতায় থাকায় শুধু টেকনাফ নয় গোটা দেশের সামগ্রিক উন্নয়ন হয়েছে। আমি আপনাদের সন্তান ও সেবক। শিক্ষাসহ সর্বস্থরের সেবা ও গ্রামীন অবকাঠামো উন্নয়ন নিশ্চিত করা আমার ঐকান্তিক প্রচেষ্ঠা রয়েছে। এরই ধারাবহিকতায় ৩৪টি স্কুল থেকে বর্তমানে ৬৪টি সরকারী প্রাইমারী স্কুলে উন্নীত হয়েছে। এখানে গড়ে উঠেছে উচ্চ বিদ্যালয় ও ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান। একারনে শিক্ষার হার দিনাদিন বাড়ছে। শিক্ষাজাতির মেরুদন্ড এবং শিক্ষকরা হচ্চে জাতি গড়ার মহান কারিগর। দেশ ও জাতি গড়তে শিক্ষার কোন বিকল্প নেই। এশিক্ষাই যারা শিক্ষিত হয়েছে তারাই দেশ ও মানব সেবায় অগ্রণী ভুমিকা রাখবে।  তিনি একটি হাদীসের উদৃতি দিয়ে বলেন তোমরা জ্ঞান অর্জন কর যদি ও চীন দেশে যেতে হয়। মনব জাতী সৃষ্টির সেরা জীব। ভাল মন্দ এবং ইহকাল, পরকাল মুখী জীবনকে জানতে, দেশ ও জাতী গড়তে হলে শিক্ষা ছাড়া বিকল্প কোন পথ নেই। যে সমস্ত বিক্তবান লোকেরা শিক্ষা প্রতিষ্ঠান স্থাপিত করে লেখা পড়ার সুযোগ করে দিয়ে পরপারে পাড়ি জমিয়েছে তারা আজীবন অমর হয়ে থাকবে। যদি ও সে সব শিক্ষানুরাগী ইহকাল থেকে পরকালে চলে গেছে। তিনি আরো বলেন, এ আসনে স্বাধীনতা পরবর্তীতে আমিসহ ৭জন সাংসদ সদস্য ছিলেন, তার মধ্যে আমি ৭নং। তাদের তুলনায় উখিয়-টেকনাফ সংসদীয় আসনে আমি কি উন্নয়ন করেছি তাহা বিবেক দিয়ে পর্যালোচনা করুন। এ উন্নয়নের ধারাবহিকতা অব্যাহত রাখতে আগামীতে ও নৌকা প্রতীকে ভোট দিয়ে জননেত্রীর হাতকে শক্তিশালী করুন।
১৬ এপ্রিল (সোমবার) সকাল ১১টায় টেকনাফ পৌর সভার চৌধুরী পাড়াস্থ নব প্রতিষ্ঠিত হাজী ইসলাম শাহজাহান সরকারী প্রাথমিক বিদ্যালয় শুভ উদ্ধোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। পৌর মেয়র হাজী মোঃ ইসলামের সভাপতিত্বে, পৌর আওয়ামীলীগের সেক্রেটারী মোঃ আলম বাহাদুরের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অথিতির বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাছান, উপজেলা প্রথিমিক শিক্ষা অফিসার এমদাদ হোসাইন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জহির হোসেন এমএ, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক আবুল কালাম, পৌর আওয়ামীলীগের সভাপতি ও টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপিত জাবেদ ইকবাল চৌধুরী,  ইউআরসি মোঃ ইলিয়াছ, সমাজ সেবা অফিসার সিরাজুল হক, টেকনাফ মডেল থানার পুলিশ অফিসার (অপারেশন) রাজু আহমদ অবসর প্রাপ্ত শিক্ষকের পক্ষে মাষ্টার জাহেদ হোসেন, মাষ্টার মমতাজ আহমদ, কাউন্সিল নাজমা আলম, এমপি বদির একমাত্র পুত্র শাওন আরমান, পৌর যুবলীগের সাবেক সভাপিত মঞ্জুরুল করিম সোহাগ,উপজেলা স্বোচ্ছাসেবক লীগের সভাপতি সরওয়ার আলম প্রমুখ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান (পুরুষ) মাওঃ রফিক উদ্দীন, মহিলা ভাইস চেয়ার ম্যান তাহেরা আক্তার মিলি, প্যানের মেয়র-৩ কহিনুর আক্তার, কাউন্সিলর হোসাইন আহমেদ, মনিরুজ্জামান, উপজলা প্রকেীশলী আবছারউদ্দীন সহ সরকারী বিভিন্ন দফতরের কর্মকর্তা, কর্মচারী, জনপ্রতিনিধি, এনজিও কর্মী ও এলাকার গণ্যমান্য ব্যক্তি ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে এমপি বদির পক্ষ থেকে ২০ জন অবসর প্রাপ্ত শিক্ষকদের সম্মাননা ক্রেষ্ট ও নগদ প্রদান করেন।
উল্লেখ্য, ৩০ শতক জমি দান করে আপন চাচা পৌর মেয়র ও মেয়র পত্নীর নামে এ স্কুল প্রতিষ্ঠা করেন এমপি বদি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?