রবিবার, ২১ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ০৬ অক্টোবর, ২০১৮, ০৭:০৭:৩৪

টেকনাফে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার, আটক-১

টেকনাফে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার, আটক-১

কক্সবাজারঃ-কক্সবাজারের টেকনাফে বিজিবির আলাদা অভিযানে ৭০ হাজার পিস ইয়াবা ও বিভিন্ন চোরাইপণ্য জব্দ করা হয়েছে। অভিযানকালে এক ইয়াবা পাচারকারীকে আটক করা হয়। এসময় ইয়াবা পাচারে ব্যবহৃত একটি গাড়িও জব্দ করা হয়।
টেকনাফ-২ বিজিবির পরিচালক অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী জানান, শুক্রবার (৫ অক্টোবর) রাতে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ হোয়াইক্যং বিওপির সুবেদার মো. আব্দুল জলিলের নেতৃত্বে একটি বিশেষ টহল দল উলুবনিয়া এলাকায় নিয়মিত টহলে যায়। টহলের সময় উলুবনিয়া পাকা রাস্তার উপর একটি সিএনজি থামানোর জন্য সিগন্যাল দেয়। সিএনজিটি হালকা থামানোর সাথে সাথে একজন যাত্রী তার সাথে থাকা ব্যাগটি সিএনজিতে রেখে অতি দ্রুত সিএনজি থেকে নেমে দৌড়ে পালিয়ে যায়। পরে টহলদল সিএনজিতে রেখে যাওয়া ব্যাগটি তল্লাশি করে ৩০ লাখ টাকা মূল্যমানের ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়। সিএনজির চালককে জিজ্ঞাসাবাদের মাধ্যমে ইয়াবা পাচারকারী ব্যাগের মালিকের নাম ও ঠিকানা পাওয়া যায়।
ইয়াবা পাচারকারী ব্যাগের মালিকের নাম মো. রফিক (৩২)। সে হ্নীলা তেলীপাড়া এলাকার মৃত ওমর হাজীর ছেলে। এ ঘটনায় করা মামলায় তাকে পলাতক আসামি করা হয়েছে। ইয়াবা ট্যাবলেট টেকনাফ মডেল থানায় জমা করা হয়েছে।
এছাড়া একইদিনে টেকনাফের হোয়াইক্যং চেকপোস্টে যানবাহন তল্লাশি করে ৫০ হাজার পিস ইয়াবা, একটি ম্যাজিক গাড়ি এবং অন্যান্য চোরাইপণ্য আটক করে বিজিবি। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।
অপরদিকে টেকনাফের সাবরাং চান্দলীপাড়া এলাকা থেকে ১০ হাজার পিস ইয়াবাসহ মো. ইয়াসিন নামে একজন ইয়াবা পাচারকারীকে আটক করেছে বিজিবি। ইয়াবাসহ আটক মো. ইয়াসিন চান্দলীপাড়া এলাকার সব্বির আহমদের ছেলে। এ মামলায় একই এলাকার সব্বির আহমদের ছেলে মো. হাসান প্রকাশ কালাইয়া (২৫)কে পলাতক আসামি করা হয়েছে। ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ সার্কেলে জমা করা হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?