শনিবার, ২০ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ০৬:৪১:৩৭

টেকনাফে পুলিশের ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ মাদককারবারী নিহত: ৩ টি অস্ত্র ও সাত হাজার ইয়াবা উদ্ধার

টেকনাফে পুলিশের ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ মাদককারবারী নিহত: ৩ টি অস্ত্র ও সাত হাজার ইয়াবা উদ্ধার

মুহাম্মদ জুবাইর, টেকনাফঃ-টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে। নিহত মাদক ব্যবসায়ীর নাম মো. ইমরান (৩৫)ওরফে পুতিয়া মিস্ত্রী। রবিবার (৩০ সেপ্টেম্বর) ভোররাত সাড়ে ৩টার দিকে হ্নীলা পশ্চিম সিকদারপাড়া কবরস্থান এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। ইমরান একই এলাকার আজিজুল হক মিস্ত্রির ছেলে। বন্দুকযুদ্ধ চলাকালে চার পুলিশ সদস্য আহত হয়েছেন বলেও দাবি পুলিশের।
টেকনাফ থানা পুলিশ জানায় শনিবার বিকালে পুলিশ অভিযান চালিয়ে হ্নীলা এলাকা থেকে নিহত ইমরানকে গ্রেপ্তার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী রাত সাড়ে ৩টার দিকে হ্নীলা কবরস্থান এলাকায় অস্ত্র উদ্ধার করতে যায়। সেখানে তার সহযোগিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।
একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে পুলিশ ঘটনাস্থল থেকে ইমরানের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে। এসময়  চার পুলিশ সদস্যও আহত হন। আহত পুলিশ সদস্যরা হলেন, টেকনাফ থানার উপ-পরিদর্শক (এসআই) নাজিম উদ্দিন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মুরাদ, কনস্টেবল দেলোয়ার হোসেন ও কনস্টেবল ইমন। পরে ঘটনাস্থল তল্লাশি করে বিদেশি পিস্তল, দু’টি দেশীয় তৈরি বন্দুক ও সাত হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
পুলিশ আরো জানায়, ইমরান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত এবং টেকনাফের শীর্ষ মাদকবিক্রেতা। তার বিরোদ্ধে মাদক, অপহরণ, ডাকাতিসহ ছয়টি মামলা রয়েছে। উল্লেখ্য ২৯ সেপ্টেম্বর সকালে কক্সবাজার কাটা পাহাড় এলাকা থেকে সাবরাং নয়াপাড়া এলাকার শামসুল আলম মার্কিন এর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে সদর মডেল থানার পুলিশ। সে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের তালিকা ভুক্ত ব্যবসায়ী ছিল বলে সুত্রে জানায়। এবং টেকনাফ মডেল থানায় তার বিরোদ্ধে ৪টি মাদক মামলা রয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?