বুধবার, ২৬ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ১৩ নভেম্বর, ২০১৭, ০৭:৫০:৩১

টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

কক্সবাজারঃ-টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে আজ থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। টেকনাফের দমদমিয়া জাহাজ ঘাট থেকে সোমবার (১৩ নভেম্বর) সকালে কেয়ারী সিন্দবাদ নামে একটি জাহাজ ৩ শতাধিক যাত্রী নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায়। এর আগে রবিবার জেলা প্রশাসক এ রুটে জাহাজ চলাচলের অনুমতি প্রদান করেন।
প্রতি বছর অক্টোবর মাস থেকে পর্যটন মৌসুম শুরু হলে সেন্টমার্টিনে পর্যটকদের ঢল নামে। কিন্তু চলতি বছর মিয়ানমারে সহিংসতা শুরু হওয়ায় নিরাপত্তাজনিত কারণে কর্তৃপক্ষ জাহাজ এতোদিন জাহাজ চলাচলের অনুমতি দেয়নি।
টেকনাফ সেন্টমার্টিন রুটের পর্যটকবাহী জাহাজ কেয়ারী সিন্দবাদের ব্যবস্থাপক শাহ আলম জানান, ৩ শতাধিক পর্যটক নিয়ে কেয়ারী সিন্দবাদ সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে গেছে।
এদিকে সেন্টমার্টিনকে কেন্দ্র করে টেকনাফ, সেন্টমার্টিন ও কক্সবাজারে পর্যটক নির্ভর ব্যবসা প্রতিষ্ঠানগুলো শীত মৌসুমে জমজমাট হয়ে উঠে। চলতি বছর জাহাজ চলাচলে বিলম্ব হওয়ায় তাদের মাঝে হতাশা বিরাজ করছিল। অবশেষে জাহাজ চলাচল শুরু হওয়ায় ব্যবসায়ীদের মাঝে স্বস্তি ফিরেছে। বিশেষ করে সেন্টমার্টিন দ্বীপের অধিকাংশ মানুষের জীবিকা এই পর্যটক নির্ভর।
সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর আহমদ জানান, জাহাজ চলাচলের অনুমতি পাওয়ায় সেন্টমার্টিনবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তত্ত্বাবধায়ক সরকার আমলে চালু হওয়া ‘না’ ভোট একাদশ সংসদ নির্বাচনের আগে গণপ্রতিনিধিত্ব আদেশ সংশোধনের উদ্যোগের মধ্যে পুনঃপ্রবর্তনের প্রস্তাব করেছে নাগরিক সংগঠন সুজন। আপনি কি তা সমর্থন করেন?