শনিবার, ২০ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ০৯ অক্টোবর, ২০১৭, ০৬:৪৬:৪৫

নাফ নদীতে নৌকাডুবি, শিশুসহ ১২ রোহিঙ্গার প্রাণহানি

নাফ নদীতে নৌকাডুবি, শিশুসহ ১২ রোহিঙ্গার প্রাণহানি

কক্সবাজারঃ-কক্সবাজারের টেকনাফের নাফ নদীর শাহপরীর দ্বীপ চ্যানেলে নৌকাডুবির ঘটনায় ১০ শিশুসহ ১২ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ-বিজিবি ও কোস্টগার্ড। রবিবার রাত থেকে সোমবার সকাল আটটা পর্যন্ত মরদেহগুলো উদ্ধার করা হয়। টেকনাফ থানার ওসি মো. মাইন উদ্দিন খান বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে রবিবার রাত ১০টার দিকে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসার সময় রোহিঙ্গা বোঝাই নৌকাটি ডুবে যায়। পরে রাত একটার দিকে দুইজনের মরদেহ ও আটজনকে জীবিত উদ্ধার করা হয়।
জীবিত উদ্ধার হওয়া এক রোহিঙ্গা বলেন, মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতন থেকে বাঁচতে তারা ২৮ জন একটি নৌকায় করে বাংলাদেশে পালিয়ে আসছিলেন। নাফ নদীর ঘোটার চলে তাদের নৌকাটি হঠাৎ ডুবে যায়। তাদের চিৎকারে বিজিবির টহল দল বিষয়টি জানতে পেরে উদ্ধার অভিযান শুরু করে। সারারাত শাহপরীরদীপ ও সাবরাং এলাকায় স্থানীয় লোকজনের সহায়তায় আইন প্রয়োগকারী সংস্থা নিখোঁজদের উদ্ধার করতে চেষ্টা চালায়। কিন্তু নিখোঁজের অনেককে আর জীবিত উদ্ধার করা সম্ভব হচ্ছে না। নিখোঁজদের মাঝে সাগরের তীরে এ পর্যন্ত ১২ জনের মরদেহ উদ্ধার হয়েছে। এর মাঝে এক নারী ও একজন পরুষ রয়েছে বাকিরা শিশু।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক বলেছেন, ‘দেশকে জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে হলে পুলিশের পাশাপাশি জনগণকে কাজ করতে হবে।’ আপনিও কি তাই মনে করেন?