বুধবার, ১৬ আগস্ট ,২০১৭

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২১ মার্চ, ২০১৭, ০২:২৩:৫৮

চসিকে বাড়তি হোল্ডিং ট্যাক্স আদায় কার্যক্রম স্থগিত

চসিকে বাড়তি হোল্ডিং ট্যাক্স আদায় কার্যক্রম স্থগিত

চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় বর্ধিত হারে হোল্ডিং ট্যাক্স আদায় কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্ট। রুলে বর্ধিত হারে হোল্ডিং ট্যাক্স আদায়ের কার্যক্রম কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে।

আজ মঙ্গলবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত  বেঞ্চ এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে এ আদেশ দেন।

আগামী চার সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও প্রধান রাজস্ব কর্মকর্তাকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

উল্লেখ,বর্ধিত হারে হোল্ডিং ট্যাক্স আদায়ের কার্যক্রমের বৈধতা চ্যালেঞ্জ করে চট্টগ্রাম করদাতা সুরক্ষা পরিষদের পক্ষে চার ব্যক্তি গতকাল সোমবার রিট আবেদনটি করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

পরে জ্যোতির্ময় বড়ুয়া জানান, রিট আবেদনকারীদের কাছ থেকে বর্ধিত হারে কর আদায়ের বিষয়ে দেওয়া বিভিন্ন নোটিশের কার্যক্রমও ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, হাইকোর্টের একই বেঞ্চ গত ২৪ জানুয়ারি রাজশাহী সিটি করপোরেশনের বর্ধিত হোল্ডিং ট্যাক্স আদায় কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করে।

 

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?