বুধবার, ২১ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

শনিবার, ১০ আগস্ট, ২০১৯, ০৮:০৭:৩২

কোরবানির পশুর বর্জ্য অপসারণে প্রস্তুত চট্টগ্রাম সিটি করপোরেশন

কোরবানির পশুর বর্জ্য অপসারণে প্রস্তুত চট্টগ্রাম সিটি করপোরেশন

চট্টগ্রামঃ-চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) আসন্ন ঈদুল আজহার দিন বিকেল পাঁচটার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণের প্রস্তুতি গ্রহণ করেছে। এ লক্ষ্যে এবার পুরো নগরের ৪১ ওয়ার্ডকে চারটি জোনে ভাগ করে ৫ হাজার শ্রমিক, ২৭২টি গাড়ি কোরবানির পশুর বর্জ্য অপসারণ, জবাইয়ের স্থানে ব্লিচিং পাউডার ছিটানোর পরিকল্পনা গ্রহণ করেছে।
সামগ্রিক বিষয় চূড়ান্ত করতে দামপাড়ায় চসিকের পরিবহন পুলে চালু করা হবে একটি নিয়ন্ত্রণ কক্ষ। তাছাড়া সকল কাজ মনিটরিং করবেন সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর।
চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বিগত বছরগুলোর অভিজ্ঞতার আলোকে দ্রুততম সময়ের মধ্যে কোরবানির বর্জ্য অপসারণে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। এর জন্য কোরবানি দাতাসহ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা ও সচেতনতা দরকার। এ লক্ষ্যে শুক্রবার জুমার নামাজের খুতবায় পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে মুসল্লিদের আহ্বান, লিফলেট বিতরণের ব্যবস্থা করা হয়েছে।
প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মান্নান সিদ্দিকী বলেন, কোরবানির পশুর বর্জ্য অপসারণে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। এ লক্ষ্যে আমরা গত বৃহস্পতিবার পরিচ্ছন্ন বিভাগের সুপারভাইজারদের নিয়ে বৈঠক করেছি। রাখা হয়েছে প্রয়োজনীয় যানবাহন ও জনবল। তাছাড়া সরু সড়ক ও গলিতে বর্জ্য অপসারণের জন্য টমটম, হুইল ভেরু, সুপারভাইজারদের সিএনজি অটোরিকশার ব্যবস্থা রাখা হয়েছে।

এই বিভাগের আরও খবর

  চট্টগ্রামে নতুন করে আরো ৩১ ডেঙ্গু রোগী শনাক্ত

  চট্টগ্রামে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

  কোরবানির পশুর বর্জ্য অপসারণে প্রস্তুত চট্টগ্রাম সিটি করপোরেশন

  চট্টগ্রামের কোরবানির বাজারে অতিরিক্ত পশু, নেই কোন সঙ্কট

  সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর কবরে সাবেক ছাত্র নেতা সহকারী এ্যটর্ণি জেনারেল এডভোকেট এস.আর সিদ্দিকী সাইফের পুষ্পস্তপক অর্পণ

  বছর জুড়ে চলবে এডিস মশার বিরুদ্ধে অভিযান- মেয়র আ জ ম নাছির উদ্দীন

  চট্টগ্রামেও ডেঙ্গুর প্রকোপ বাড়ছে

  'ফেসবুকে গুজবের নিউজ শেয়ার করলে মামলা'

  লালদিয়ার চরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু

  চট্টগ্রাম বিমানবন্দরে আবারও হাজিদের টাকা চুরি

  চট্টগ্রাম বোর্ডে বাড়ছে জিপিএ ৫, কমেছে পাসের হার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?