শুক্রবার, ২৩ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

সোমবার, ০৮ জুলাই, ২০১৯, ০৮:৩৩:২২

চট্টগ্রামে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে ৩৪ পরিবার উচ্ছেদ

চট্টগ্রামে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে ৩৪ পরিবার উচ্ছেদ

চট্টগ্রামঃ-চট্টগ্রাম নগরের জালালাবাদ আবাসিক এলাকা সংলগ্ন মধু শাহ পাহাড়ে ঝুঁকি নিয়ে বাস করা ৩৪টি পরিবারকে উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। রবিবার দুপুরে পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) তাহমিলুর রহমান, চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ফোরকান এলাহী অনুপম, বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা আফরীন মোস্তফা এবং কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় ব্যক্তি মালিকানাধীন মধু শাহ পাহাড় দখল করে গড়ে উঠা একাধিক অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।
পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) তাহমিলুর রহমান বলেন, ‘পাহাড় ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী অভিযান চালিয়ে মধু শাহ পাহাড় থেকে ঝুঁকিপূর্ণভাবে বসবাস করা ৩৪টি পরিবারকে উচ্ছেদ করা হয়েছে। অবৈধ দখলদারদের উচ্ছেদ শেষে উদ্ধারকৃত জায়গা প্রকৃত মালিককে বুঝিয়ে দেওয়া হয়েছে।’
জানা যায়, চট্টগ্রাম নগরের ঝুঁকিপূর্ণ ১৭ পাহাড়ে মৃত্যুঝুঁকি নিয়ে ৮৩৫টি পরিবার বসবাস করছে। গত ১৬ মে পাহাড় ব্যবস্থাপনা কমিটির ১৯তম সভায় এসব পরিবারকে ১৫ জুনের মধ্যে উচ্ছেদের সিদ্ধান্ত হয়। এরপর প্রথম দফায় মতিঝর্ণা পাহাড়, বাটালী হিল, পোড়া কলোনি পাহাড় এবং একে খান পাহাড় থেকে ৩৫০টি পরিবারকে উচ্ছেদ করা হয়। দ্বিতীয় দফায় গত ৩ জুলাই পরিবেশ অধিদফতর সংলগ্ন পাহাড় থেকে ৫০টি পরিবার উচ্ছেদ করা হয়। ১৭ জুলাই পর্যন্ত পাহাড়গুলোতে উচ্ছেদ অভিযান চালাবে জেলা প্রশাসন।

এই বিভাগের আরও খবর

  চট্টগ্রামে নতুন করে আরো ৩১ ডেঙ্গু রোগী শনাক্ত

  চট্টগ্রামে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

  কোরবানির পশুর বর্জ্য অপসারণে প্রস্তুত চট্টগ্রাম সিটি করপোরেশন

  চট্টগ্রামের কোরবানির বাজারে অতিরিক্ত পশু, নেই কোন সঙ্কট

  সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর কবরে সাবেক ছাত্র নেতা সহকারী এ্যটর্ণি জেনারেল এডভোকেট এস.আর সিদ্দিকী সাইফের পুষ্পস্তপক অর্পণ

  বছর জুড়ে চলবে এডিস মশার বিরুদ্ধে অভিযান- মেয়র আ জ ম নাছির উদ্দীন

  চট্টগ্রামেও ডেঙ্গুর প্রকোপ বাড়ছে

  'ফেসবুকে গুজবের নিউজ শেয়ার করলে মামলা'

  লালদিয়ার চরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু

  চট্টগ্রাম বিমানবন্দরে আবারও হাজিদের টাকা চুরি

  চট্টগ্রাম বোর্ডে বাড়ছে জিপিএ ৫, কমেছে পাসের হার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?