শুক্রবার, ২৩ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ০২ জুলাই, ২০১৯, ০৮:৪০:২১

চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে দুদকের মতবিনিময়

চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে দুদকের মতবিনিময়

চট্টগ্রামঃ-সরকারি দফতরে সেবার মান উন্নয়নে চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে দুদকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর সহযোগিতায় এবং বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস এবং আঞ্চলিক পাসপোর্ট অফিস পাঁচলাইশ এ মতবিনিময় সভার আয়োজন করে। এ মতবিনিময় সভায় সাধারণ মানুষ পাসপোর্ট বানাতে গিয়ে কিভাবে হয়রানির মুক্ত হবে সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
সোমবার (১ জানুয়ারী) বিকেলে মনসুরাবাদ বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে এক মতবিনিময় সভায় পাসপোর্ট সেবাকে জনগণের কাছে আরও সহজ করতে বিভিন্ন পরামর্শ দেন অংশগ্রহণকারীরা। তবে পাসপোর্ট তৈরির পুলিশ ভেরিফিকশন প্রক্রিয়ায় মানুষ হয়রানির শিকার হন বলে স্বীকার করেন পাসপোর্ট অফিসের কর্মকর্তারা। তাদের দাবি করেছেন পাসপোর্ট অফিসে কোনো ধরনের হয়রানি বা অনিয়ম করা হয় না।
প্রধান অতিথি দুদক বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. আবদুল করিম বলেন, আমাদের সীমাবদ্ধতা থাকবে। সীমাবদ্ধতার মধ্যেই সাধারণ জনগণকে সেবা দিয়ে যেতে হবে। এর জন্য মানসিকতা তৈরি করতে হবে সবার।
মতবিনিময় সভার বিশেষ অতিথি দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক মোহাম্মদ লুৎফুল কবির চন্দন বলেন, আমাদের সেবা দেওয়ার মানসিকতা তৈরি করতে হবে। সরকার চায় সবক্ষেত্রে দুর্নীতি শূন্য হারে নেমে আসুক। সাধারণ মানুষের সঙ্গে ভালো আচরণ করতে হবে। পাসপোর্ট অফিসের ভেতরে দালালরা প্রবেশ করতে না পারলেও আশেপাশে ঘোরাঘুরি করে মানুষকে ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নেয়। তবে সাধারণ জনগণকে দালালদের কাছে না গিয়ে প্রয়োজনে পাসপোর্ট অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতা নিতেও অনুরোধ জানান তিনি।
চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের উপ-পরিচালক আবু নোমান মো. জাকির হোসেনের সভাপতিত্বে ও আঞ্চলিক পাসপোর্ট অফিস পাঁচলাইশের উপ-পরিচালক মো. আল আমিন মৃধার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন দুদকের সহকারী পরিচালক জাফর আহমেদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

  চট্টগ্রামে নতুন করে আরো ৩১ ডেঙ্গু রোগী শনাক্ত

  চট্টগ্রামে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

  কোরবানির পশুর বর্জ্য অপসারণে প্রস্তুত চট্টগ্রাম সিটি করপোরেশন

  চট্টগ্রামের কোরবানির বাজারে অতিরিক্ত পশু, নেই কোন সঙ্কট

  সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর কবরে সাবেক ছাত্র নেতা সহকারী এ্যটর্ণি জেনারেল এডভোকেট এস.আর সিদ্দিকী সাইফের পুষ্পস্তপক অর্পণ

  বছর জুড়ে চলবে এডিস মশার বিরুদ্ধে অভিযান- মেয়র আ জ ম নাছির উদ্দীন

  চট্টগ্রামেও ডেঙ্গুর প্রকোপ বাড়ছে

  'ফেসবুকে গুজবের নিউজ শেয়ার করলে মামলা'

  লালদিয়ার চরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু

  চট্টগ্রাম বিমানবন্দরে আবারও হাজিদের টাকা চুরি

  চট্টগ্রাম বোর্ডে বাড়ছে জিপিএ ৫, কমেছে পাসের হার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?