সোমবার, ২৬ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

বুধবার, ২৯ মে, ২০১৯, ০৭:২৯:১০

চট্টগ্রাম বিআরটিএতে তিন ম্যাজিস্ট্রেটের সাঁড়াশি অভিযান

চট্টগ্রাম বিআরটিএতে তিন ম্যাজিস্ট্রেটের সাঁড়াশি অভিযান

ডেস্ক রিপোর্টঃ-বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে দালাল ধরতে সাঁড়াশি অভিযান পরিচালনা করেছেন তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন এবং ট্যাক্স-টোকেনসহ বিভিন্ন লাইসেন্স তৈরি করে দেওয়ার নামে দালালি করার সময় কাগজপত্রসহ হাতেনাতে ১৫ জনকে আটক করা হয়।
বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম মনজুরুল হক, জিয়াউল হক মীর এবং সোহেল রানার নেতৃত্বে বুধবার দুপুরে এ অভিযান পরিচালিত হয়।
অভিযান শেষে যাচাইবাচাই করে ভ্রাম্যমাণ আদালত ছয়জন দালালকে পাঁচদিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। দণ্ডপ্রাপ্ত দালালরা হলেন, মো. মহসীন চৌধুরী (২৬), মো. মুন্না (২৫), মো. আবুল খায়ের (৫২), মো. খোরশেদ (৫০), মো. জানে আলম (৩৮) এবং মো. শাহা আলম (৪০)।
বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম মনজুরুল হক বলেন, ‘বিআরটিএ কার্যালয়ের কয়েকটি সেবা বুথে দালাল অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে আমরা সেখানে অভিযান চালাই। অভিযানে দালাল সন্দেহে ১৫ জনকে আটক করা হয়। পরে যাচাইবাচাই করে ছয়জন দালালকে পাঁচদিনের বিনাশ্রম কারাদণ্ড এবং তাদের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়। তাছাড়া একই অপরাধ পুনরাবৃত্তি করলে কঠোর শাস্তি দেওয়া হবে বলে নির্দেশনা দেওয়া হয়। আমাদের অভিযান অব্যাহত থাকবে।’
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, দুপুরে বিআরটিএ কার্যালয়ে তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট যৌথ অভিযানে বের হলে দালালরা বিভিন্ন দিকে পালাতে থাকে। এসময় পুলিশ দিয়ে ধাওয়া করে ১৫ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করেন। আটক ১৫ জনের কাছে জিজ্ঞাসাবাদের পর ৬ জন স্বীকারোক্তি দেন। পরে ম্যাজিস্ট্রেট প্রত্যেককে ৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এই বিভাগের আরও খবর

  চট্টগ্রামে নতুন করে আরো ৩১ ডেঙ্গু রোগী শনাক্ত

  চট্টগ্রামে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

  কোরবানির পশুর বর্জ্য অপসারণে প্রস্তুত চট্টগ্রাম সিটি করপোরেশন

  চট্টগ্রামের কোরবানির বাজারে অতিরিক্ত পশু, নেই কোন সঙ্কট

  সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর কবরে সাবেক ছাত্র নেতা সহকারী এ্যটর্ণি জেনারেল এডভোকেট এস.আর সিদ্দিকী সাইফের পুষ্পস্তপক অর্পণ

  বছর জুড়ে চলবে এডিস মশার বিরুদ্ধে অভিযান- মেয়র আ জ ম নাছির উদ্দীন

  চট্টগ্রামেও ডেঙ্গুর প্রকোপ বাড়ছে

  'ফেসবুকে গুজবের নিউজ শেয়ার করলে মামলা'

  লালদিয়ার চরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু

  চট্টগ্রাম বিমানবন্দরে আবারও হাজিদের টাকা চুরি

  চট্টগ্রাম বোর্ডে বাড়ছে জিপিএ ৫, কমেছে পাসের হার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?