মঙ্গলবার, ২৫ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ২৯ মে, ২০১৯, ০৭:২৯:১০

চট্টগ্রাম বিআরটিএতে তিন ম্যাজিস্ট্রেটের সাঁড়াশি অভিযান

চট্টগ্রাম বিআরটিএতে তিন ম্যাজিস্ট্রেটের সাঁড়াশি অভিযান

ডেস্ক রিপোর্টঃ-বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে দালাল ধরতে সাঁড়াশি অভিযান পরিচালনা করেছেন তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন এবং ট্যাক্স-টোকেনসহ বিভিন্ন লাইসেন্স তৈরি করে দেওয়ার নামে দালালি করার সময় কাগজপত্রসহ হাতেনাতে ১৫ জনকে আটক করা হয়।
বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম মনজুরুল হক, জিয়াউল হক মীর এবং সোহেল রানার নেতৃত্বে বুধবার দুপুরে এ অভিযান পরিচালিত হয়।
অভিযান শেষে যাচাইবাচাই করে ভ্রাম্যমাণ আদালত ছয়জন দালালকে পাঁচদিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। দণ্ডপ্রাপ্ত দালালরা হলেন, মো. মহসীন চৌধুরী (২৬), মো. মুন্না (২৫), মো. আবুল খায়ের (৫২), মো. খোরশেদ (৫০), মো. জানে আলম (৩৮) এবং মো. শাহা আলম (৪০)।
বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম মনজুরুল হক বলেন, ‘বিআরটিএ কার্যালয়ের কয়েকটি সেবা বুথে দালাল অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে আমরা সেখানে অভিযান চালাই। অভিযানে দালাল সন্দেহে ১৫ জনকে আটক করা হয়। পরে যাচাইবাচাই করে ছয়জন দালালকে পাঁচদিনের বিনাশ্রম কারাদণ্ড এবং তাদের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়। তাছাড়া একই অপরাধ পুনরাবৃত্তি করলে কঠোর শাস্তি দেওয়া হবে বলে নির্দেশনা দেওয়া হয়। আমাদের অভিযান অব্যাহত থাকবে।’
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, দুপুরে বিআরটিএ কার্যালয়ে তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট যৌথ অভিযানে বের হলে দালালরা বিভিন্ন দিকে পালাতে থাকে। এসময় পুলিশ দিয়ে ধাওয়া করে ১৫ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করেন। আটক ১৫ জনের কাছে জিজ্ঞাসাবাদের পর ৬ জন স্বীকারোক্তি দেন। পরে ম্যাজিস্ট্রেট প্রত্যেককে ৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এই বিভাগের আরও খবর

  চট্টগ্রামে সোনার দোকানে ব্যবসায়ীর গলাকাটা লাশ

  চট্টগ্রাম কারাগারে এবার ইয়াবাসহ নারী দর্শনার্থী আটক

  বিশ্ব তামাকমুক্ত দিবসে বক্তারাঃ তামাকমুক্ত নগর গড়তে সম্মিলিত প্রচেষ্টার বিকল্প নেই

  চট্টগ্রাম সম্ভাবনাময়ী শহর-নগর ভবনে ভারতীয় হাই কমিশনার

  চট্টগ্রাম-কাপ্তাই সড়কে যাত্রীসেজে ছিনতাইকারী সিন্ডিকেটের ৪ সদস্য কারাগারে

  চট্টগ্রামে ইয়াবাসহ পুলিশ কর্মকর্তা আটক

  চট্টগ্রামে দুই জাহাজের সংঘর্ষ, ৩ ঘণ্টা পর খুললো বন্দর চ্যানেল

  চট্টগ্রাম ফটিকছড়ির বাগান বাজারে নদীতে গোসল করতে নেমে তিন শিশুর করুণ মৃত্যু

  চট্টগ্রামে নিখোঁজের একদিন পর মরদেহ উদ্ধার

  ঈদের ছুটিতে চট্টগ্রাম বন্দরে কনটেইনার জট সৃষ্টি

  চট্টগ্রামে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ছিনতাইকারী গুলিবিদ্ধ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?