বুধবার, ১৭ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৯ মে, ২০১৯, ০৮:০৯:২৮

চট্টগ্রামে পাহাড়ে অবৈধ বসতি উচ্ছেদে পরিবেশ অধিদপ্তরের অভিযান

চট্টগ্রামে পাহাড়ে অবৈধ বসতি উচ্ছেদে পরিবেশ অধিদপ্তরের অভিযান

চট্টগ্রামঃ-পাহাড় ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত বাস্তবায়নে চট্টগ্রাম মহানগরের পাহাড়ের পাদদেশে অবৈধ বসবাসকারী ৮৩৫ পরিবার উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর।
বৃহস্পতিবার (৯ মে) পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম মেট্রোপলিটন অঞ্চলের পরিচালক মো. আজাদুর রহমান মল্লিকের সভাপতিত্বে গঠিত সাব-কমিটি তালিকাভুক্ত অবৈধ ও ঝুঁকিপূর্ণ স্থাপনা অপসারণে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।
সকাল সাড়ে ১১টা থেকে বেলা দেড়টা পর্যন্ত নগরীর এ কে খান এন্ড কোম্পানির মালিকানাধীন পাহাড়ে পরিচালিত এ উচ্ছেদ কার্যক্রমে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি), আগ্রাবাদ সার্কেল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আকতার ও সহকারী কমিশনার (ভূমি) কাট্টলী সার্কেল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।
আজকের উচ্ছেদ অভিযানে একে খান কোম্পানির পাহাড়ে অবৈধ স্থাপনা তৈরি করে ঝুঁকিপূর্ণ পরিবেশে বসবাসরত ৭০ টির মতো পরিবার ও এসব স্থাপনার সাথে সংযুক্ত বিদ্যুৎ লাইন, গ্যাস ও পানি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এসময় পিডিবি থেকে ইস্যুকৃত ৫টি বিদ্যুৎ মিটার বিচ্ছিনসহ সংশ্লিষ্ট বিলের কপি জব্দ করা হয়েছে।
পাহাড় ব্যবস্থাপনা কমিটির সমন্বিত এ অভিযানে সিএমপি পুলিশ, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক, পরিদর্শক জনাব নূর হাসান সজীব, ওয়াসার উপ-সহকারী প্রকৌশলী বিকাশ চন্দ্র নাথ, পিডিবির উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান তালুকদার, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ইফতেখার উদ্দিন, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ এর উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মো. আলমগীর হোসেন উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

এলডিপি সভাপতি অলি আহমদ বলেছেন, বাংলাদেশে এখন টাকা থাকলে সব রকম অন্যায় করে পার পাওয়া যায়। আপনি কি তা ঠিক মনে করেন?