বুধবার, ২২ মে ,২০১৯

Bangla Version
SHARE

রবিবার, ০৫ মে, ২০১৯, ০৯:০৫:৩১

তিন দিন পর ফের সচল চট্টগ্রাম বন্দর

তিন দিন পর ফের সচল চট্টগ্রাম বন্দর

চট্টগ্রামঃ-ঘূর্ণিঝড় ফণী’র আশঙ্কামুক্ত হওয়ার পর চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গর থেকে জেটিতে ফিরতে শুরু করেছে পণ্যবোঝায় জাহাজ। রবিবার (৫ মে) দুপুর দেড়টা পর্যন্ত মোট ১৩টি জাহাজ বিভিন্ন জেটিতে পণ্য খালাসের জন্য ভিগেছে। এর ফলে তিনদিন পর আবারও পুরোদমে সচল হয়েছে চট্টগ্রাম বন্দর।
বন্দরের সচিব মো. ওমর ফারুক বলেন, পণ্য খালাসের জন্য আমাদের ২৪টি জাহাজের শিডিউল আছে। সকালের জোয়ারের সময় ১৩টি জাহাজ এসেছে। বিকেলের জোয়ারে আসবে আরও ৫টি। স্পেশাল বার্থে বাকিগুলোও আসবে বলে আশা করছি।’
গত বৃহস্পতিবার চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৬ নম্বর বিপদসংকেত দেখানোর পর বন্দর কর্তৃপক্ষ অ্যালার্ট-থ্রি জারি করে। ওইদিন দুপুর থেকে চট্টগ্রাম বন্দরে পণ্য উঠানামাসহ সব ধরনের অপারেশনাল কার্যক্রম বন্ধ থাকে। জেটি থেকে ২১টি জাহাজকে পাঠিয়ে দেওয়া হয় বর্হিনোঙ্গরে। বন্দরের জেটি ও ইয়ার্ডে কনটেইনারসহ পণ্য ওঠানামার সরঞ্জামগুলোকে বেঁধে রাখা হয়। গত শুক্রবার পর্যন্ত চট্টগ্রাম বন্দরে ১৭০টি জাহাজ ছিল। এর মধ্যে ফণী’র কারণে খোলা পণ্য ও কনটেইনার নিয়ে আটকা পড়ে ৪০টি জাহাজ।
বন্দরের সচিব বলেন, কনটেইনার ও খোলা পণ্য ডেলিভারি শনিবার বিকেল থেকেই শুরু হয়। এখন থেকে জেটিতেও জাহাজে পণ্য উঠানামা শুরু হয়েছে।
তবে সাগর উত্তাল থাকায় বর্হিনোঙ্গর এবং আভ্যন্তরীণ নৌরুটে লাইটারেজ জাহাজ, ফিশিং ভেসেলসহ অন্যান্য নৌযান চলাচল এখনও বন্ধ রয়েছে।

এই বিভাগের আরও খবর

  চট্টগ্রামে 'উপমন্ত্রী' সেজে ছাত্রলীগ নেত্রীর সঙ্গে প্রতারণাকারী গ্রেফতার

  চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারি নিহত

  উন্নত জাতি গঠনে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ-তথ্যমন্ত্রী

  হত্যার বিচার দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবরোধ ও মানববন্ধন

  মসজিদে কাউকে সন্দেহ হলে পুলিশকে খবর দিন-জেলা প্রশাসক

  চট্টগ্রামে ভাইকে না পেয়ে বোনকে গুলি করে হত্যা

  ফুটপাত থেকে অভিজাত মল সবখানেই খাদ্যে ভেজাল

  চট্টগ্রামে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

  চট্টগ্রামে পাহাড়ে অবৈধ বসতি উচ্ছেদে পরিবেশ অধিদপ্তরের অভিযান

  ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ আদায়, আটক-৪

  তিন দিন পর ফের সচল চট্টগ্রাম বন্দর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?