মঙ্গলবার, ২৩ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ২১ এপ্রিল, ২০১৯, ০৭:২৩:২৪

কানাডা-যুক্তরাষ্ট্রে পাঠানোর নামে ৮ কোটি টাকা নিয়ে উধাও প্রতারক চক্র

কানাডা-যুক্তরাষ্ট্রে পাঠানোর নামে ৮ কোটি টাকা নিয়ে উধাও প্রতারক চক্র

চট্টগ্রামঃ-প্রতারণার আশ্রয় নিয়ে ৮ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। আমেরিকা ও কানাডা নেওয়ার মিথ্যা ফাঁদ পেতে ১৫০ জনের কাছ থেকে ওই টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠে।
শুক্রবার ঢাকা থেকে তাদের গ্রেফতার করার পর শনিবার প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) এস এম মোস্তাইন হোসেন। 
গ্রেফতার তিন প্রতারক হলেন, পিরোজপুর জেলার নাজিরপুরের রঘুনাথপুর এলাকার রউফ খানের ছেলে অনিক ইসলাম মুন্না (৩৪), তার ছোট ভাই রফিকুজ্জামান (২৭) ও বাগেরহাট জেলার কলাবাড়িয়া এলাকার খন্দকার আব্দুল মুহিতের ছেলে খন্দকার আবুল হাসান সুমন (৩২)।
তাদের গ্রেফতার প্রসঙ্গে পুলিশ কর্মকর্তা মোস্তাইন হোসেন বলেন, তিনজনই সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তারা স্বীকার করেছেন দেশের বিভিন্ন জেলায় গ্লোবাল ইমিগ্রেশন অ্যান্ড অ্যাডুকেশন সেন্টার খুলে পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে মানুষকে আকৃষ্ট করতো। পরে আমেরিকা ও কানাডা নেওয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিত।
পুলিশ জানায়, নগরীর আগ্রাবাদ আল মদিনা টাওয়ারে ফরচুন গ্লোবার ইমিগ্রেশন অ্যান্ড অ্যাডুকেশন নাম দিয়ে তারা অফিস খুলে। ১৫০ জনের কাছ থেকে প্রায় ৮ কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়ে যায়। ভুক্তভোগীরা পরে তাদের বিরুদ্ধে ডবলমুরিং থানায় মামলা করেন। মামলার সূত্র ধরে তাদের গ্রেফতার করা হয়।
এদিকে প্রতাকচক্রের বিরুদ্ধে চান্দগাঁও থানায় একটি, খুলনা সদর থানায় একটি, পিরোজপুর জেলার নাজিরপুর থানায় একটি, ঢাকা বনানী থানায় একটি মামলা আছে। তারা ভুয়া জাতীয় পরিচয়পত্র, ভুয়া পাসপোর্ট ও ব্যাংক অ্যকাউন্টে ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে এসব প্রতারণা করে আসছিল বলে স্বীকার করেছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

এলডিপি সভাপতি অলি আহমদ বলেছেন, বাংলাদেশে এখন টাকা থাকলে সব রকম অন্যায় করে পার পাওয়া যায়। আপনি কি তা ঠিক মনে করেন?