সোমবার, ২৭ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ১৩ মার্চ, ২০১৯, ০৮:২৩:১০

উপজেলা নির্বাচনে তিন পার্বত্য জেলায় সেনা মোতায়েন করা হবে-ইসি সচিব

উপজেলা নির্বাচনে তিন পার্বত্য জেলায় সেনা মোতায়েন করা হবে-ইসি সচিব

চট্টগ্রামঃ-পঞ্চম উপজেলা নির্বাচনে তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ওবান্দরবানে নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমেদ।
তিনি বুধবার (১৩ মার্চ) চট্টগ্রাম সার্কিট হাউজে ৫ম উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, চট্টগ্রামের লোহাগাড়া, পটিয়া, চন্দনাইশ, বাঁশখালীতে পুলিশের পাশাপাশি বিজিবির ২ প্লাটুনের সাথে অতিরিক্ত ১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে। যাতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকে।  
তিনি আরও বলেন, কক্সবাজারের বিভিন্ন জায়গায় গত সংসদ নির্বাচনের মত রোহিঙ্গাদের ক্যাম্প থেকে বের হতে দেয়া হবেনা। তিন পার্বত্য জেলাসহ কক্সবাজার নির্বাচনের সময় পর্যটক না যেতে বিভিন্ন পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়া হবে। যাতে সেখানে গাড়িগুলো নির্বাচনের কাজে ব্যবহার করা যায়।
নির্বাচন কমিশনার সচিব আরও বলেন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলেও তাদের সমর্থক নির্বাচনে অংশগ্রহণ করেছে। তিনি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার উদ্দেশ্য বলেন, আপনাদের ডানে-বামে অনেকে হুমকি-ধমকি দিবেন, আবার অনেকে অনেক কথা বলবেন। মন্ত্রী, এমপি, কি বললো সেদিকে না তাকিয়ে সোজা পথে নির্বাচন কমিশনের আইনে অনুযায়ী ভোট গ্রহণ করবেন। জনগণ যাদের পছন্দ করবে জনগণ তাদের ভোট দিবে। সে ব্যবস্থা আমাদের করে দিতে হবে। তিনি বলেন, ৫ম উপজেলা নির্বাচনে ১ম ধাপে কোন ধরণের হতাহত হয়নি।
বিগত ২০১৪ সালের উপজেলা নির্বাচনের চেয়ে এই নির্বাচন ভাল হয়েছে। যারা নির্বাচনে রিটার্নিং, প্রিজাইডিং ও পোলিং অফিসার অনিয়মের সাথে জড়িত তাদের গ্রেফতার করা হয়েছে। নির্বাচনে যেসব কর্মকর্তা অনিয়ম সাথে জড়িত থাকবে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
অনুষ্ঠানের চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা সভাপতিত্বে মত বিনিময় সভায় ৫ জেলা জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার অফিসার ইনচার্জরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  চট্টগ্রামে প্রতিদিন বিক্রি হবে ১২ হাজার ট্রেনের টিকিট

  চট্টগ্রামে 'উপমন্ত্রী' সেজে ছাত্রলীগ নেত্রীর সঙ্গে প্রতারণাকারী গ্রেফতার

  চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারি নিহত

  উন্নত জাতি গঠনে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ-তথ্যমন্ত্রী

  হত্যার বিচার দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবরোধ ও মানববন্ধন

  মসজিদে কাউকে সন্দেহ হলে পুলিশকে খবর দিন-জেলা প্রশাসক

  চট্টগ্রামে ভাইকে না পেয়ে বোনকে গুলি করে হত্যা

  ফুটপাত থেকে অভিজাত মল সবখানেই খাদ্যে ভেজাল

  চট্টগ্রামে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

  চট্টগ্রামে পাহাড়ে অবৈধ বসতি উচ্ছেদে পরিবেশ অধিদপ্তরের অভিযান

  ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ আদায়, আটক-৪

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?