রবিবার, ১৮ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ০৯ ফেব্রুয়ারী, ২০১৯, ০৬:৫৬:৪৮

চসিকের টিকাদান কেন্দ্র খোলা থাকবে সন্ধ্যা পর্যন্ত-সিটি মেয়র

চসিকের টিকাদান কেন্দ্র খোলা থাকবে সন্ধ্যা পর্যন্ত-সিটি মেয়র

চট্টগ্রামঃ-সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন নিয়মানুযায়ী চারটা পর্যন্ত চালানো হলেও ৬-৫৯ মাস বয়সী সব শিশুর ক্যাপসুল নিশ্চিত করার জন্য চসিকের টিকাদান কেন্দ্র প্রয়োজনে সন্ধ্যা পর্যন্ত খোলা থাকবে।
শনিবার (৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় ২২ নাম্বার এনায়েত বাজার ওয়ার্ডের সিটি করপোরেশন দাতব্য চিকিৎসালয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধনকালে মেয়র এ ঘোষণা দেন।
তিনি বলেন, ভিটামিন ‘এ’ শিশুরোগ ও শিশুমৃত্যুর ঝুঁকি কমায় এবং অপুষ্টিজনিত অন্ধত্ব প্রতিরোধ করে। সরকার সমৃদ্ধ জাতি গড়তে ভিটামিন এ ক্যাপসুল ক্যাম্পেইন কর্মসূচি হাতে নিয়েছে। এটি সফল করার দায়িত্ব সব নাগরিকের।
মেয়র বলেন, এবার নগরের ৪১ ওয়ার্ডের ১ হাজার ২৮৮ কেন্দ্রে ৫ লাখ ৩০ হাজার শিশুকে শনিবার সকাল থেকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ব্যবস্থাপনায়। ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি করে নীল রঙের (১ লাখ ইউনিট) ও ১২-৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের (২ লাখ ইউনিট) ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।
ওয়ার্ড কাউন্সিলর মো. সলিম উল্লাহ বাচ্চুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সেলিম আকতার চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ আলী প্রমুখ।

এই বিভাগের আরও খবর

  চট্টগ্রামে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

  কোরবানির পশুর বর্জ্য অপসারণে প্রস্তুত চট্টগ্রাম সিটি করপোরেশন

  চট্টগ্রামের কোরবানির বাজারে অতিরিক্ত পশু, নেই কোন সঙ্কট

  সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর কবরে সাবেক ছাত্র নেতা সহকারী এ্যটর্ণি জেনারেল এডভোকেট এস.আর সিদ্দিকী সাইফের পুষ্পস্তপক অর্পণ

  বছর জুড়ে চলবে এডিস মশার বিরুদ্ধে অভিযান- মেয়র আ জ ম নাছির উদ্দীন

  চট্টগ্রামেও ডেঙ্গুর প্রকোপ বাড়ছে

  'ফেসবুকে গুজবের নিউজ শেয়ার করলে মামলা'

  লালদিয়ার চরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু

  চট্টগ্রাম বিমানবন্দরে আবারও হাজিদের টাকা চুরি

  চট্টগ্রাম বোর্ডে বাড়ছে জিপিএ ৫, কমেছে পাসের হার

  চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পানি, যাত্রীদের ভোগান্তি

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?