রবিবার, ১৯ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৯ আগস্ট, ২০১৮, ০৯:১৬:২৪

চট্টগ্রামে তামাকজাত দ্রব্য ও ধূমপান বিরোধী অভিযান

চট্টগ্রামে তামাকজাত দ্রব্য ও ধূমপান বিরোধী অভিযান

চট্টগ্রামঃ-চট্টগ্রাম নগরের আদালত ভবন এলাকায় ধূমপান ও তামাকজাতদ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ভঙ্গ করে তামাকজাত পণ্যের বিজ্ঞাপন প্রদর্শন করায় তিনটি দোকানের মালিককে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া পাবলিক প্লেসে ধূমপান করার দায়ে চার জনকে চারশত টাকা জরিমানা করা হয়েছে।
বৃহস্পতিবার (৯ আগষ্ট) দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চট্টগ্রাম জেলার তামাক নিয়ন্ত্রণ কার্যক্রমের ফোকাল পারর্সন নাঈমা ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানে এসব জরিমানা করা হয়। একই অভিযানে আদালত এলাকা, কোতোয়ালি মোড় ও জেল রোডের বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ভঙ্গ করে স্বাস্থ্য সতর্কবাণী বিহীন ও অবৈধভাবে সিগারেট, গুল, জর্দা ইত্যাদি দোকানে রাখার দায়ে প্রায় সাত হাজার টাকার মালামাল জব্দ ও ধ্বংস করা হয়। একই সঙ্গে প্রায় ২৫টি দোকানের বিজ্ঞাপন সরানো হয় এবং মৌখিকভাবে সতর্ক করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সুলতান আহমেদ, ইপসার প্রোগ্রাম অফিসার মোহাম্মদ ওমর শাহেদ হিরো প্রমুখ।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম বলেন, ‘পাবলিক প্লেসে ধূমপান এবং মাদকজাত দ্রব্য বিক্রির বিরুদ্ধে আমরা অভিযান পরিচালনা করেছি। কারণ এই নেশা আমাদের তরুণ সমাজকে ধ্বংস করে দিচ্ছে। তাই তামাক ও পাবলিক প্লেসে ধূমপানের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।’

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?