শুক্রবার, ১৭ আগস্ট ,২০১৮

Bangla Version
SHARE

বৃহস্পতিবার, ১৪ জুন, ২০১৮, ০৮:২৫:৩৩

চট্টগ্রামে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরিয়ে নেওয়া হচ্ছে ১০০ পরিবারকে

চট্টগ্রামে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরিয়ে নেওয়া হচ্ছে ১০০ পরিবারকে

চট্টগ্রামঃ-চট্টগ্রামে চলমান ভারী বর্ষণে ভূমিধসের দুর্ঘটনা রোধে ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসরতদের সরিয়ে নিতে অভিযান শুরু করেছে জেলা প্রশাসন। বুধবার নগরীর একে খান পাহাড় ও বাটালি হিলের পিডব্লিউডি কলোনিস্থ এলাকায় ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত ১শটি পরিবারকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়। এ ছাড়া অবৈধভাবে নির্মিত ৪৫টি টিনের তৈরি কাঁচাঘর উচ্ছেদ করা হয়েছে।
অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ দেলোয়ার হোসেন। এ সময় সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মনসুরসহ পুলিশ, ওয়াসা, বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা অভিযানে অংশ নেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. দেলোয়ার হোসেন জানান, প্রবল বর্ষণে ভূমিধসের আশঙ্কায় ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে ১শ পরিবারকে সরিয়ে নেয়া হয়েছে। তাদের নগরীর বিভিন্ন স্থানে স্থাপিত অস্থায়ী আশ্রয়কেন্দ্রগুলোতে নিয়ে যাওয়া হয়েছে।
এদিকে পাহাড় ধসের দুর্ঘটনা রোধে অভিযান অব্যাহত থাকবে বলে জেলা প্রশাসন সূত্র জানিয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১১টা থেকে জেলা প্রশাসকের নেতৃত্বে নগরীর মতিঝর্না, খুলশী, আকবর শাহ ও বায়েজিদ এলাকায় অভিযান পরিচালনা করা হয় বলে জানা গেছে।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?