সোমবার, ২৭ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৪ ডিসেম্বর, ২০১৮, ০১:৩৪:৫৩

চট্টগ্রামে দলীয় কোন্দলে স্বেচ্ছাসেবক লীগ সভাপতি খুন

চট্টগ্রামে দলীয় কোন্দলে স্বেচ্ছাসেবক লীগ সভাপতি খুন

চট্টগ্রামঃ-চট্টগ্রামের পটিয়া উপজেলায় সোমবার (৩ ডিসেম্বর) রাতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে আওয়ামী লীগের অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক লীগের এক নেতা নিহত হয়েছেন। নিহত জামাল উদ্দিন আকবর (৩৫) কোলাগাঁও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছিলেন। তিনি কোলাগাঁও এলাকার আলাউদ্দিন দফাদার বাড়ির মৃত এয়াছিনের (উলা মিয়া) ছেলে।
স্থানীয়দের বরাতে পুলিশ জানায়, সোমবার রাত ৯টায় দিকে কোলাগাঁও টেক এলাকায় আকবরের ছোট ভাইয়ের সঙ্গে শাহীনুর নামে এক যুবলীগ কর্মীর কথা কাটাকাটি হয়। একপর্যায়ে যুবলীগ কর্মী শাহীনুর দলবল নিয়ে কোলাগাঁও টেক এলাকায় জড়ো হয়। এসময় ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জামাল উদ্দিন আকবরকে একা পেয়ে উপর্যুপরি ছুরিকাঘাত করে। স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল আনলে রাত সাড়ে ১০টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
স্থানীয়রা জানান, দুই বছর আগে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বাহাদুরকে একইভাবে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছিল। ওই মামলায় জেল থেকে জামিনে বেরিয়ে এসে খুনিরা একই সংগঠনের সভাপতিকে একই কায়দায় হত্যা করে।
পটিয়া কালারপুল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শফিক জানান, আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। তারই জের ধরে খুনের ঘটনা ঘটেছে।
ঠিকাদারি ও আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের বিরোধে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে দলীয় কয়েকটি সূত্র ও স্থানীয়রাও জানিয়েছেন।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম বলেন, ছুরিকাঘাতে আহত আকবরকে গুরুতর অবস্থায় চমেক হাসপাতালে আনা হলে রাত সাড়ে ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
সুত্র জানায়, পটিয়ার কোলাগাঁও ইউনিয়নে একাধিক বিদ্যুৎ কারখানার নির্মাণ কাজ চলছে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা সিন্ডিকেট করে নির্মাণসামগ্রী সরবরাহ করে আসছে। ঠিকাদারি ও আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।
হত্যাকাণ্ডে পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

এই বিভাগের আরও খবর

  চট্টগ্রামে প্রতিদিন বিক্রি হবে ১২ হাজার ট্রেনের টিকিট

  চট্টগ্রামে 'উপমন্ত্রী' সেজে ছাত্রলীগ নেত্রীর সঙ্গে প্রতারণাকারী গ্রেফতার

  চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারি নিহত

  উন্নত জাতি গঠনে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ-তথ্যমন্ত্রী

  হত্যার বিচার দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবরোধ ও মানববন্ধন

  মসজিদে কাউকে সন্দেহ হলে পুলিশকে খবর দিন-জেলা প্রশাসক

  চট্টগ্রামে ভাইকে না পেয়ে বোনকে গুলি করে হত্যা

  ফুটপাত থেকে অভিজাত মল সবখানেই খাদ্যে ভেজাল

  চট্টগ্রামে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

  চট্টগ্রামে পাহাড়ে অবৈধ বসতি উচ্ছেদে পরিবেশ অধিদপ্তরের অভিযান

  ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ আদায়, আটক-৪

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?