বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

বৃহস্পতিবার, ০৮ নভেম্বর, ২০১৮, ০৮:১৩:৩৩

চট্টগ্রামে র‍্যাব-পুলিশের নির্বাচনী টহল জোরদার

চট্টগ্রামে র‍্যাব-পুলিশের নির্বাচনী টহল জোরদার

চট্টগ্রামঃ-আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে চট্টগ্রাম নগরজুড়ে দেশে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকাল থেকেই নগরের গুরুত্বপূর্ণ সড়কে র‌্যাব ও পুলিশের টহল গাড়ি দেখা গেছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এই বিশেষ টহল রাখা হচ্ছে। নির্বাচনের আগ পর্যন্ত নগরীর নিরাপত্তা নিশ্চিত ১৭০০ পুলিশও মোতায়েন থাকবে বলে জানা যায়।
সরেজমিন নগরের বিভিন্ন সড়কে টহলরত র‍্যাব ও পুলিশের সরব উপস্থিতি দেখা যায়। এর মধ্যে ১০টি গাড়ীতে প্রায় শতাধিক র‍্যাব সদস্যরা নগরীর দেওয়ানহাট, লালখান বাজার, হালিশহর, কাজির দেউড়ী, আন্দরকিল্লা, নিউ মার্কেট, কোতোয়ালি মোড়, কাপ্তাই রাস্তার মাথাসহ বিভিন্ন স্থানে টহল দিচ্ছে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম বলেন, থেকে নগরীর বিভিন্ন পয়েন্ট-সড়কে পুলিশের তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। এই নিরাপত্তা ব্যবস্থা আগামী নির্বাচন পর্যন্ত অব্যহত থাকবে। নির্বাচনকে ঘিরে নগরে যাতে কেউ অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, তার জন্য নগর পুলিশ সজাগ রয়েছে। সাজোয়াযানসহ পুলিশের বিভিন্ন ইউনিট নগরবাসীর জানমাল নিরাপত্তায় কাজ করছে।
র‍্যাবের টহলে থাকা সহকারি পুলিশ সুপার তারেক আজিজ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি যাতে না ঘটে সে জন্য র‍্যাব তৎপর আছে। সে লক্ষ্যে র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে।

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বৈষম্য কমাতে নিম্ন আয়ের মানুষের জন্য পেনশন ব্যবস্থা চালুর পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান। এটা করা হলে বৈষম্য কমবে বলে মনে করেন?