শুক্রবার, ১৭ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ২৯ এপ্রিল, ২০১৮, ০৯:২৯:৪১

চট্টগ্রাম বন্দরে ১৩ কোটি টাকা মূল্যের ৬৫০ কার্টন সিগারেট আটক

চট্টগ্রাম বন্দরে ১৩ কোটি টাকা মূল্যের ৬৫০ কার্টন সিগারেট আটক

চট্টগ্রামঃ-চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় আনা ১৩ কোটি টাকা মূল্যের ৩০৩ ও মন্ড ব্রান্ডের ৬৫০ কার্টন সিগারেটের একটি চালান আটক করেছে কাস্টম কর্তৃপক্ষ। এতে ১ কোটি ৩০ লাখ সিগারেটের শলাকা রয়েছে। যার শুল্ক আসে প্রায় ৯ কোটি টাকা।
শনিবার বন্দরের এনসিটি ইয়ার্ডে কায়িক পরীক্ষা সম্পন্ন করেন বলে জানান, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কাস্টম হাউসের ডেপুটি কমিশনার নূর উদ্দিন মিলন।
তিনি বলেন, কাস্টম হাউসের গোয়েন্দা বিভাগ হিসেবে পরিচিত অডিট, ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চের (এআইআর) কর্মকর্তারা গোপন সংবাদের ভিত্তিতে চালানটি আটক করেন।
সূত্রে জানা গেছে, ঢাকার পুরানা পল্টন এলাকার গ্রাম বাংলা করপোরেশনের নামে 'এমভি ওয়েল স্ট্রেইটস' নামের একটি জাহাজে সিঙ্গাপুর বন্দর থেকে বৃহস্পতিবার চট্টগ্রাম বন্দরে আসে ২০ ফুট লম্বা কনটেইনারটি (সিএনসিইউ ১৫০৪৬২০)। প্রতিষ্ঠানটির ঘোষণা ছিল ৫৮ দশমিক ৬৯ শতাংশ ডিউটির ৩৩৭ বেল (চাক্কি) ফেল্ট বা ফোম। কিন্তু কনটেইনারটি স্ক্যানিং করে দেখা যায় কার্টনে ভরা। তখন সিগারেট বলে সন্দেহ হয় এআইআর কর্মকর্তাদের। এরপর কনটেইনারটি বন্দরের নিরাপত্তা বিভাগের জিম্মায় দেওয়া হয়।
কাস্টম হাউসের কমিশনার ড. একেএম নুরুজ্জামান বলেন, বিআইএন নাম্বার তদন্ত করে দেখি আমদানিকারক প্রতিষ্ঠানটি ভুয়া। তারা আগে কখনো আমদানি করেনি। সিগারেট আমদানিতে ৪৫০ শতাংশ ডিউটি দিতে হয়। কাস্টম কর্তৃপক্ষ সিগারেটগুলোর গুণগতমান ঠিক থাকলে পর্যটন করপোরেশনের কাছে বিক্রি করা হবে। নয়তো ধ্বংস করা হবে। তাছাড়া শিপিং এজেন্ট ও ব্যাংককে চিঠি দেওয়া হবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরও খবর

  চট্টগ্রামে হোটেল থেকে যুবকের গলাকাটা লাশ উদ্ধার, প্রেমিকা আটক

  চট্টগ্রামে ৬ ছিনতাইকারী গ্রেফতার

  চট্টগ্রামে বাস ও গরুর ট্রাকের সংঘর্ষে নিহত-১

  চট্টগ্রামে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা-ভালবাসায় জাতীয় শোক দিবস পালিত

  চট্টগ্রামে পুলিশ হেফাজত থেকে আসামির পলায়ন

  চট্টগ্রাম নগরের নির্ধারিত ৩৪১ স্থানে পশু জবাই

  চট্টগ্রামে বন্দুকযুদ্ধে ১৮ মামলার আসামি নিহত

  পানির ট্যাংকে প্রাণ গেল সহোদরসহ ৩ জনের

  চট্টগ্রামে অস্ত্রসহ চার যুবক গ্রেপ্তার

  চট্টগ্রামে তামাকজাত দ্রব্য ও ধূমপান বিরোধী অভিযান

  চট্টগ্রাম-কাপ্তাই সড়কে শিক্ষার্থী-শ্রমিকের মধ্যে উত্তেজনা, পুলিশের হস্তক্ষেপে শান্তি

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?