রবিবার, ১৯ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮, ১২:১১:৫৪

খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রামে মানববন্ধন

খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রামে মানববন্ধন

চট্টগ্রামঃ-খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার নূর আহম্মদ সড়কে এ কর্মসূচির আয়োজন করা হয়। এ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম।
বিএনপি নেতা শামীম বলেন, সরকার যে আশায় বেগম খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে সে আশা কখনো পূরণ হবে না। বাংলাদেশে খালেদা জিয়াকে ছাড়া কোন নির্বাচন হবে না। দেশের সাধারণ মানুষ গণ আন্দোলনের মাধ্যাে খালেদা জিয়াকে মুক্ত করে আনবে।
বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি সরকারের পছন্দ হচ্ছে না মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ চেয়েছিলো বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বিএনপির নেতা কর্মীরা গাড়ি ভাঙচুর করুক। আর এই সুযোগে আওয়ামী লীগ গাড়িতে আগুন দিয়ে মানুষ হত্যা করে দোষ চাপাত বিএনপির উপর। বিএনপি রায় ও সাজাকে কেন্দ্র করে কোন সহিংস আন্দোলন করেনি তাই সরকারি দল হতাশ।
চট্টগ্রাম নগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে নগর বিএনপি’র সহ-সভাপতি এম এ আজিজ, মো. মিয়া ভোলা, অ্যাডভোকেট আবদুস সাত্তার, হাজী মো. আলী, জয়নাল আবেদিন জিয়া, হারুন জামান, আবদুল মান্নান, টিংকু দাশ, কামরুল ইসলাম, মহিলা দলের সভাপতি কাউন্সিলর মনোয়ারা  বেগম মনি, সাধারণ সম্পাদক জেলি চৌধুরী প্রমুখ। এছাড়া নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ চট্টগ্রামের গ্রেপ্তারকৃত সকল নেতার মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে মঙ্গলবার বিকেলে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি সফল করার আহ্বান জানান।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?