বুধবার, ১৪ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ০৪ ডিসেম্বর, ২০১৭, ০৬:৪৩:২৮

চট্টগ্রামে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

চট্টগ্রামে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

চট্টগ্রামঃ-নগরীতে রবিবার (৩ ডিসেম্বর) সকাল থেকে অনির্দিষ্টকালের গণপরিবহন ধর্মঘট চলছে। এতে চরম দুর্ভোগে পড়েছে কর্মজীবীসহ সাধারণ মানুষ। ধর্মঘটের কারণে সড়কে গণপরিবহনের যানবাহন কমে যায়। পুলিশের হয়রানি, অনুমোদন, ফিটনেস ও রুট পারমিটবিহীন যানবাহন চলাচল বন্ধসহ ১১ দফা দাবিতে চট্টগ্রাম মেট্রো গণপরিবহন মালিক সংগ্রাম পরিষদ এই ধর্মঘট ডেকেছে। তবে অন্যান্য পরিবহন সমিতিভুক্ত গাড়ি চলাচল করছে।
ধর্মঘটের কারণে সড়কে গণপরিবহনের সংকট দেখা দিয়েছে। সকাল থেকে অফিসগামী কর্মজীবীসহ নানান পেশার মানুষ ভোগান্তিতে পড়ে। বাস, টেম্পু ও হিউম্যান হুলার সড়কে চলাচল কমে যায়। যেসব যানবাহন চলাচল করেছে সেগুলোতে যাত্রীদের প্রচণ্ড ভিড় ছিল। নগরীর বিভিন্ন স্থানে শতশত যাত্রীকে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে। নারীদের সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়তে হয়েছে। যানবাহন সংকটে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করা হয়েছে। সিএনজি চালিত অটোরিকশা ও প্যাডল চালিত রিকশা চালকরা যাত্রীদের কাছ থেকে স্বাভাবিকের চেয়ে দ্বিগুণ বেশি ভাড়া আদায় করছে।
নগরীতে জনদুর্ভোগের এই চিত্র বিকালে ও অফিস ছুটির পরে দেখা গেছে। গণপরিবহনের কোন গাড়ি দেখলেই যাত্রীরা ঝাঁপিয়ে পড়ছে। জানতে চাইলে ধর্মঘট আহ্বানকারী সংগ্রাম পরিষদের আহবায়ক বেলায়েত হোসেন বলেন, নগরীতে মেয়াদোত্তীর্ণ ফিটনেসবিহীন গাড়ি চলাচল বেড়ে গেছে। আর আমরা যারা নিয়ম মেনে গাড়ি চালাচ্ছি তাদের পুলিশের হয়রানির শিকার হতে হচ্ছে। ১১ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমাদের ধর্মঘট অব্যাহত থাকবে।

এই বিভাগের আরও খবর

  দক্ষিণ চট্টগ্রামের ত্রাস 'দা বাহিনী' প্রধান পিতা-পুত্র ২টি অস্ত্রসহ গ্রেপ্তার

  চট্টগ্রাম বন্দরে আরও দু'টি নতুন গ্যান্ট্রি ক্রেন চালু

  চট্টগ্রামে র‍্যাব-পুলিশের নির্বাচনী টহল জোরদার

  চট্টগ্রামে এলএনজি সরবরাহ বন্ধঃ চরম গ্যাস সংকট

  শিবির কার্যালয়ে অভিযানে ককটেল বিস্ফোরণঃ তাজা ককটেল ও সরঞ্জাম উদ্ধার

  উদ্বোধন হচ্ছে চট্টগ্রাম-দোহাজারী রুটে দুটি ট্রেনঃ ভোগান্তি থেকে ফিরবে স্বস্তি

  হাটহাজারীতে সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিদগ্ধ ২ শিশুর মৃত্যু

  চট্টগ্রাম বন্দরে অচলাবস্থা, আমদানি-রপ্তানিকারকদের উদ্বেগ

  চট্টগ্রামে নারীর লাশ উদ্ধার

  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২ পাহাড়ি শিক্ষার্থীকে ছাত্রলীগ কর্মীদের মারধর

  চট্টগ্রামে ৩ জামায়াত নেতা গ্রেপ্তার

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর সমালোচনার জবাবে কামাল হোসেন বলেছেন, দণ্ডিত তারেক রহমান দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেও দলের সঙ্গে জোট গড়ার মধ্য দিয়ে তার সঙ্গে কোনো সম্পর্ক স্থাপন হয়নি। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?