রবিবার, ২২ এপ্রিল ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭, ০৮:৪৫:৪৯

বান্দরবানে কর্মজীবি নারীদের ৩ দিন ব্যাপী স্বাস্থ্য সেবা হেলথ ক্যাম্পের উদ্বোধন

বান্দরবানে কর্মজীবি নারীদের ৩ দিন ব্যাপী স্বাস্থ্য সেবা হেলথ ক্যাম্পের উদ্বোধন

বান্দরবানঃ-বান্দরবান পার্বত্য জেলা সদর পৌরসভায় কর্মজীবি ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচীতে ভাতা ভোগীর নারী ও শিশুদের কে স্বাস্থ্য সেবা প্রদান করেছেন। মঙ্গলবার (২২ আগষ্ট) সকাল ১০টায় সদর উপজেলা পরিষদের সভাকক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনের পৌর কর্মজীবি নারীদের ৩ দিন ব্যাপী স্বাস্থ্য সেবার উদ্বোধন করা হয়েছে। জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা স্মুমিতা খীসা এর সভাপতিত্বে কর্মজীবি নারীদের স্বাস্থ্য সেবা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত থেকে কর্মজীবি নারীদের ৩ দিন ব্যাপী স্বাস্থ্য সেবার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।
এসময় বিশেষ অতিথির হিসেবে আরো উপস্থিত ছিলেন সিভির্ল সাজর্ন ডাঃ অংসুই প্রু চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শম্পা রানী সাহা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার এবং বেসরকারী সংস্থা সুর্য হাসি ক্লিনিক জেলা কো অর্ডিনেটর  প্রমোদ মল্লিক ও ডা: হাইমেপ্রু মারমা, বেসরকারী সংস্থা নারী উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক মংথোয়াই ম্রোয় মারমা। বর্তমান আওয়ামীলীগ সরকার এসডিজি লক্ষ্য মাত্রা নিয়ে মা ও শিশুর মৃত্যু হার কমানো এবং জন্ম নিয়ন্ত্রণ ও স্বাস্থ্য সেবা নিশ্চিতের লক্ষ্যে বান্দরবান ও লামা পৌরসভায় এক হাজার তিন শত কর্মজীবি নারীদেরকে মাসিক পাঁচ শত টাকা করে ভাতা প্রদান করে যাচ্ছে।
প্রধান অতিথির বক্তব্যে দিদারে আলম মোহম্মদ মাকসুদ চৌধুরী বলেন, বর্তমান সরকার মা ও শিশুদের নিরাপত্তা এবং শিশুর বিকাশের পুষ্টির বৃদ্ধি লক্ষ্যকে সামনে রেখে সরকার এই উদ্যোগ গ্রহন করেছেন। বর্তমান শিশুরা আগামীতে পুষ্টি সম্পন্ন না হলে দেশ পিছিয়ে থাকবে বলে মন্তব্য করেছেন তিনি। প্রত্যেক উপকার ভোগীর কে চিকিৎসার পর ঔষধ ও প্রতিটি মা ও সন্তাদের মাঝে ২ টি ডানো পুষ্টি দুধ, ৪টি খাবার  স্যালাইন, ১ টি লাইফবয় সাবান, ও পুষ্টিকর খাবার বিতরণ করা হয়।
উল্লেখ্য যে, বেসরকারী উন্নয়ন মূলক সংস্থা নারী উন্নয়ন কেন্দ্র নির্বাহী পরিচালক মংথোয়াই ম্রোয় জানান, পৌর শহরে উপকার ভোগীর মা কে প্রতি মাসে সচেতনতা মূলক প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে বলে জানিয়েছে।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সাবেক সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, নির্বাচনে ‘লেভেল প্লেইং ফিল্ড’ প্লেটে তুলে দেওয়া যায় না; রাজনৈতিক দলগুলো মাঠে নামলে খেলতে খেলতেই সবার জন্য সমান সুযোগ তৈরি হয়। আপনি কি তা মনে করেন?