বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৭ জুন, ২০১৯, ০৮:০৭:৫১

লাকী আখন্দের জন্মদিন উদযাপন করল গুগল

লাকী আখন্দের জন্মদিন উদযাপন করল গুগল

বিনোদন ডেস্কঃ-বাংলাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী লাকী আখন্দের জন্মদিন আজ। আর এই দিনটি উদযাপন করলো গুগল। শুক্রবার (৭ জুন) গুগল তাদের ডুডলে একটি ছবি দেয়। যেখানে চোখে পড়ে মাথায় টুপি, হাতে গিটার হাতে চেনা একটি ছবি।
এতে ক্লিক করলেই চলে যাচ্ছে লাকী আখন্দের সংবাদ ও তার বায়োগ্রাফিতে। এই শিল্পীর ৬৩তম জন্মদিন আজ। আর যেটি গুগল তাদের হোমপেজে নতুন ডুডলের মাধ্যমে উদযাপন করল।
লাকী আখন্দ ১৯৫৬ সালের ৭ জুন জন্ম নেন। তিনি একজন কণ্ঠশিল্পী, সুরকার, সংগীত পরিচালক ও মুক্তিযোদ্ধা। বাবার হাত ধরে পাঁচ বছর বয়সে গানে হাতেখড়ি তার। ১৪ বছর বয়সেই এইচএমভি পাকিস্তানের সুরকার এবং ১৬ বছর বয়সে এইচএমভি ভারতের সংগীত পরিচালক হিসেবে নিজের নাম যুক্ত করেন লাকী আখন্দ। ২০১৭ সালের ২১ এপ্রিল মিটফোর্ড হাসপাতালে ক্যানসারে আক্রান্ত এই শিল্পী না ফেরার দেশে চলে যান।
লাকী আখন্দের জনপ্রিয় গানের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ‘এই নীল মনিহার’, ‘আবার এল যে সন্ধ্যা’, ‘আমাকে ডেকো না’। এছাড়া ‘আগে যদি জানতাম’, ‘মামোনিয়া’ এবং ‘হৃদয় আমার’ গানগুলো আজও মানুষের মুখে মুখে শুনা যায়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?