শুক্রবার, ২৪ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১০ মে, ২০১৯, ০৮:০৭:১২

প্রকাশ হলো সুবীর নন্দীর শেষ গান

প্রকাশ হলো সুবীর নন্দীর শেষ গান

বিনোদন ডেস্কঃ-ধানমণ্ডির ৩২ নম্বর বাড়ি নিয়ে সুজন হাজংয়ের লেখা গানে কণ্ঠ দিয়েছিলেন একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য জনপ্রিয় শিল্পী সুবীর নন্দী। এখন কেমন আছে বঙ্গবন্ধুর বত্রিশ নম্বর বাড়িটি, এখন কোথায় আছে বঙ্গবন্ধুর কালো ফ্রেমের চশমাটি, এখন কোথায় আছে বঙ্গবন্ধুর সেই ইজি চেয়ারটি, এখন কোথায় আছে শেখ রাসেলের সেই ছবিটি, এমন কথার গানটিই ছিল সুবীর নন্দীর গাওয়া শেষ গান।
সুমন কল্যাণের সংগীতায়োজনে গানটিতে গত ৩০ মার্চ মগবাজারের স্টুডিও ডি স্টেশনে কণ্ঠ দিয়েছিলেন নন্দিত সংগীতশিল্পী সুবীর নন্দী। গানটি লিখেছেন সুজন হাজং। সুর করেছেন যাদু রিছিল।
সুজন হাজং বলেন, ‘সুবীর নন্দী এই গানটি গাইতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন। স্মৃতিকাতর হয়ে তিনি বলেছিলেন ‘মনে হয় চোখের সামনেই ভেসে উঠছে বঙ্গবন্ধুর বত্রিশ নম্বর বাড়ি, তাঁর মোটা কালো ফ্রেমের চশমা, সেই ইজি চেয়ার এবং শেখ রাসেলের ছবিটি।’
তিনি আরো বলেছিলেন, ‘এখনকার প্রজন্ম অনেক বেশি এগিয়ে। তারা বঙ্গবন্ধুকে নিয়ে গান, কবিতা, চলচ্চিত্র নির্মাণ করছে। এই গানটির কথা ও সুর আমার ভালো লেগেছে। মা, মাটি এবং দেশের জন্য বঙ্গবন্ধুর আত্মত্যাগ আজীবন মনে রাখবে বাঙালি।’
সম্প্রতি গীতিকার সুজন হাজংয়ের ব্যক্তিগত ইউটিউব চ্যানেল এস এইচ গ্লোবাল টিভিতে অবমুক্ত করা হয়।
সুজন জানান, ‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ অ্যালবামে সার্কভুক্ত ৬টি দেশের ৮ জন শিল্পীর কণ্ঠে সুবীর নন্দীর এই গানটি সংযোজন করার কথা থাকলেও তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আগেই গানটি ইউটিউবে প্রকাশ করা হলো।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?