বুধবার, ২২ মে ,২০১৯

Bangla Version
SHARE

সোমবার, ০৬ মে, ২০১৯, ০৮:৫১:৪১

বান্দরবানে ক্ষুদ্র নৃগোষ্টির সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

বান্দরবানে ক্ষুদ্র নৃগোষ্টির সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

বান্দরবানঃ-বান্দরবান পার্বত্য জেলার সুপ্রাচীন ও বৈচিত্রময় আদি সাংস্কৃতিক ঐতিহ্যকে তুলে ধরার উদ্দেশ্যে বান্দরবানে হয়ে গেল ক্ষুদ্র নৃগোষ্টির সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।
রবিবার বিকালে বান্দরবান ক্ষুদ্র নৃ গোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউটের আয়োজনে ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউটের হলরুমে এই অনুষ্টান অনুষ্ঠিত হয়।
এসময় অনুষ্টানে ক্ষুদ্র নৃগোষ্ঠির ত্রিপুরা, চাকমা, খুমী, চাক, ম্রো, বম ও মারমা সম্প্রদায়ের শিল্পিরা বিভিন্ন লোক সংগীত ও নৃত্য পরিবেশন করে এবং সংগীত ও নৃত্যের মধ্য দিয়ে সকল ক্ষুদ্র নৃগোষ্ঠির জীবনধারণ ও আচার সংস্কৃতি ফুটিয়ে তোলে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো.শাহিদুল এমরান এএফডব্লিউসি, পিএসসি। এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য সিং ইয়ং ম্রো, বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউটের পরিচালক মং নু চিং, বিশিষ্ট সমাজকর্র্মী অং চ মংসহ বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে ক্ষুদ্র নৃ গোষ্টির সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ী কৃতী শিল্পীদের পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?